Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

বিশিষ্ট ব্যবসায়ী আবদুল মোনেমের ইন্তেকাল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

বিশিষ্ট ব্যবসায়ী এম আব্দুল মোনেম মারা গেছেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। তিনি গতকাল রোববার সকাল ১০টায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জানা গেছে, স্ট্রোক করলে গত ১৭ মে আব্দুল মোনেমকে হাসপাতালে ভর্তি করা হয়। তার নামাজে জানাজা ও দাফন ব্রাহ্মণবাড়িয়ায় নিজ গ্রামে সম্পন্ন হয়।

আব্দুল মোনেমের হাতে গড়া আব্দুল মোনেম লিমিটেড দেশের অবকাঠামোগত উন্নয়নে নেতৃত্ব দেয়ার লক্ষ্য নিয়ে ১৯৫৭ সালে এএমএল কন্সট্রাকশন দিয়ে যাত্রা শুরু করে। ১৯৮২ সালে আইসক্রিম ইউনিট, ১৯৮২ সালে বেভারেজ ইউনিট, ২০০০ সালে ম্যাংগো পাল্প প্রোসেসিং, ২০০৪ সালে ইগলু ফুডস, ড্যানিস বাংলা ইমালসন, সিকিউরিটি ও ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড, ইগলু ডেইরি প্রোডাক্টস লিমিটেড, ২০০৭ সালে সুগার রিফাইনারি লিমিটেড ও এম এনার্জি লিমিটেড, ২০০৮ সালে নোভাস ফার্মাসিউটিক্যালস লিমিটেড, ২০১০ সালে এএম আসফাল্ট অ্যান্ড রেডিমিক্স লিমিটেড, ২০১২ সালে এএম অটো ব্রিকস লিমিটেড, ২০১৪ সালে এএম ব্র্যান অয়েল কোম্পানি এবং ২০১৫ সালে আব্দুল মোনেম ইকোনমিক অঞ্চল প্রতিষ্ঠার মাধ্যমে এ প্রতিষ্ঠান দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক গ্রুপে পরিণত হয়েছে।

এএম বেভারেজ ইউনিটের অধীনে এএমএল কোকাকোলা ব্র্যান্ডের কোকাকোলা, ফ্যান্টা ও স্প্রাইট বোতলজাত করে আসছে আব্দুল মোনেম লিমিটেড।



 

Show all comments
  • নূর মোহামম্দ ১ জুন, ২০২০, ১:৩৫ এএম says : 0
    শেখ ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন
    Total Reply(0) Reply
  • Mehedi Hassan ১ জুন, ২০২০, ১:৩৬ এএম says : 0
    আব্দুল মোনেম এর মৃত্যুতে দেশ একজন বীর মুক্তিযোদ্ধা এবং ব্রাহ্মণবাড়িয়াবাসী তাদের একজন কৃতী সন্তানকে হারালো... তিনি একজন অত্যন্ত সৎ, নিষ্ঠাবান ও পরোপকারী মানুষ ছিলেন...আল্লাহ তায়ালা তাকে জান্নাত নসিব করুন... আমিন
    Total Reply(0) Reply
  • রহমত আল জামী ১ জুন, ২০২০, ১:৩৭ এএম says : 0
    উনি অনেক ভাল ছিল। আমি উনার প্রতিষ্টান থেকে কোরআনে হাফেয হয়েছিলাম। অভাবের সংসারে পড়া লেখা করার জন্য টাকা ছিল না। উনার প্রতিষ্টান আমাকে সব রকম সাহায্য করেছে। আল্লাহ উনাকে জান্নাকে আ'লা দান করুন। আমিন
    Total Reply(0) Reply
  • Sakender Ali ১ জুন, ২০২০, ৪:৫৪ এএম says : 0
    He was unperall best business man. I have lost my one of the best guardian.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ