Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

অভিনেতার ভিখারির জীবন!

টিওআই | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

ছেলের সঙ্গে ভারতে ঘুরতে এসে লকডাউনে আটকে পড়েছেন। হাতের টাকাও শেষ। অবস্থা এমনই সঙ্গীন যে, এখন জয়পুরের এক হোস্টেলে বাদাম আর কলা খেয়ে দিন কাটাতে হচ্ছে এই মার্কিন অভিনেতাকে।
জিওফ্রে গিলানো, যাকে ‘দ্য স্করপিয়ন কিং’, ‘দ্য ফিফথ এক্সিকিউশন’ থেকে ‘স্মিং’-এর মতো একাধিক জনপ্রিয় হলিউড ছবিতে অভিনয় করতে দেখা গেছে। লকডাউনে ভারতে আটকা পড়ে বর্তমানে সেই অভিনেতাকেই কিনা ভিখারি দশায় দিন গুজরান করতে হচ্ছে!

গত ৩ মার্চ ছেলে ইডেনকে (১২) সঙ্গে নিয়ে জয়পুরের একটি হোটেলে উঠেছিলেন তিনি। এর মাঝেই শারীরিক কিছু সমস্যা থাকায়, একাধিকবার তাকে ডাক্তার দেখাতে হয়েছে। চিকিৎসার পাশাপাশি ছেলেকে নিয়ে তাজমহল ঘুরে এসেছেন। ভেবেছিলেন, ভারতে আর সপ্তাহ দুয়েক থেকে ছেলেকে থাইল্যান্ডে পৌঁছে দিয়ে নিজে নিউ ইয়র্কে ফিরে যাবেন। কিন্তু তার মাঝেই করোনা শুরু হওয়ায় ভারতজুড়ে লকডাউন জারি হল। ১৮ মার্চ বন্ধ হল আন্তর্জাতিক বিমান চলাচলা। সিল করে দেওয়া হল দেশের সব সীমান্ত। না থাইল্যান্ড, না মার্কিন যুক্তরাষ্ট্র, কোথাও যাওয়ার উপায় নেই। আটকে গেলেন হলিউড অভিনেতা।
এদিকে ছেলে থাইল্যান্ডের বাসিন্দা, আর তার মার্কিন নাগরিকত্ব। লকডাউন উঠলেও ছেলেকে ছেড়ে যেতে পারবেন না তিনি। প্রয়োজন অর্থ সাহায্যের। নিজেদের পরিস্থিতির বর্ণনা করতে গিয়ে গিলানো বললেন, ‘মনে হচ্ছে যেন, টাইটানিকে বসে রয়েছি। কিন্তু আমার কাছে লাইফবোট নেই!’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন