Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনায় প্রথম ফুটবলারের মৃত্যু

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

 ফুটবলসহ বিশ্বক্রীড়াঙ্গণকেই থমকে দিয়েছিল করোনাভাইরাস। মাঠের খেলা, দর্শকের কোলাহল আর উচ্ছ¡াসে বাধা হয়ে এসেছে এই সংক্রমণ। এর মাঝেও একটি স্বস্তি ছিল ফুটবল জগতে। এই বৈশ্বিক মহামারিতে অন্তত কোনো ফুটবলারের তো প্রাণহানি হয়নি! সে স্বস্তিটাও গেল। গত সপ্তাহেই প্রথম ফুটবলার হিসেবে করোনায় মৃত্যুবরণ করেছেন ডেইবার্ট ফ্রান্স রোমান গুজম্যান। এর আগে করোনায় যত ফুটবলারকে হারিয়েছে বিশ্ব তারা সবাই ছিলেন সাবেক। ইরানের মোহসেন বাভি নামের এক ফুটবলার গত ৬ মে মৃত্যুবরণ করেছেন। কিন্তু তার ব্যাপারে বিস্তারিত কোনো তথ্যই দেশটির সংবাদমাধ্যম জানায়নি। এর আগে গত ফেব্রæয়ারিতে ইরানেরই ইলহাম শেইকি নামের এক নারী ফুটসাল খেলোয়াড় মুত্যবরণ করেছিলেন। ২২ বছর বয়সী শেইকি জাতীয় ফুটসাল দলের সদস্য ছিলেন।

কিন্তু আনুষ্ঠানিকভাবে কোনো ফুটবলার হিসেবে মুত্যু গুজম্যানের। তার বিদায়ে দেশটির ফুটবল ফেডারেশন টুইট করেছে। বোর্ড প্রেসিডেন্ট আনহেল সুয়ারেজ বলেছেন, ‘ডেইবার্ট রোমান গুজম্যানের পরিবার ও বন্ধুদের প্রতি বলিভিয়ান ফুটবল ফেডারেশনের আন্তরিক সমবেদনা। এই কঠিন সময়ে খোদার কাছে তাদের ধৈর্য ধরার ক্ষমতা চাইছি।’ বলিভিয়ান সংবাদ মাধ্যমের ভাষ্য অনুযায়ী, গুজম্যান তার বাবা বেলিসারিও রোমান ও চাচা লুইস কারমেলো রোমানের সঙ্গে এক ঘরে থাকতেন। দুজনই করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন কদিন আগেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন