Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বেলজিয়াম প্রিন্সের পজেটিভ

ডেইলি মেইল | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বেলজিয়ামের প্রিন্স জোয়াসিম। স্পেনে লকডাউনের মধ্যে একটি পার্টিতে যোগ দেয়ার পর তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে।
রাজপ্রাসাদ থেকে বলা হয়, প্রিন্স জোয়াসিম গত ২৬ মে বেলজিয়াম থেকে স্পেনে গিয়েছিলেন একটি ইন্টার্নশিপের জন্য। এর দু’দিন পরে তিনি সেখানকার দক্ষিণাঞ্চলীয় শহর করডোবাতে একটি পার্টিতে যোগ দেন। এরপরেই তার করোনা পজেটিভ ধরা পড়ে।

স্পেনের রিপোর্টে বলা হয়েছে, স্পেনের ওই পার্টিতে প্রায় ২৭ জনের মতো মানুষ যোগ দিয়েছিলেন। তার মধ্যে ছিলেন বেলজিয়ামের রাজা ফিলিপের ভাইপো প্রিন্স জোয়াসিম। কিন্তু করডোবাতে লকডাউনের আইন অনুযায়ী ওই আকারে একটি পার্টি আয়োজন করা নিয়মনীতির লঙ্ঘন।
কারণ, সেখানে বর্তমান নিয়মে ১৫ জনের বেশি মানুষ এক স্থানে সমবেত হওয়া নিষিদ্ধ। ফলে প্রিন্স জোয়াসিমের ওই পার্টির বিষয়ে তদন্ত শুরু করেছে স্পেনের পুলিশ। যাদেরকে আইন লঙ্ঘনের জন্য অভিযুক্ত পাওয়া যাবে, তাদেরকে ১০ হাজার ইউরো পর্যন্ত জরিমানা করা হতে পারে। পার্টিতে যারা যোগ দিয়েছিলেন তাদেরকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।

ওদিকে করডোবায় স্পেন সরকারের এক প্রতিনিধি রাফায়েলা ভ্যালেনজুয়েলা ওই পার্টি আয়োজনের নিন্দা জানিয়েছেন। তিনি বলেছেন, যারা এতে যোগ দিয়েছিলেন, তারা কান্ডজ্ঞানহীন। এ খবরে আমি বিস্মিত ওক্ষুব্ধ। দেশে অনেক মানুষ মারা গেছেন। এমন শোকের সময়ে এমন একটা পার্টি!



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন