Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

আলো ছড়িয়ে চূড়ায় লেভা ফরচুনার ‘দুর্ভাগ্য’ বায়ার্ন

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

ফরচুনা ডুসেলডর্ফের জালে আবারও গোল উৎসব করে বুন্দেসলিগা শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেছে বায়ার্ন মিউনিখ। আলিয়াঞ্জ অ্যারেনায় ম্যাচটি ৫-০ ব্যবধানে জিতেছে বায়ার্ন। জোড়া গোল করেছেন রবের্ত লেভানদোভস্কি, জালের দেখা পেয়েছেন বাঁজামাঁ পাভার্দ, আলফানসো ডেভিস। দুই দলের প্রথম দেখায় ফরচুনার মাঠে ৪-০ গোলে জিতেছিল শিরোপাধারীরা।

তবে জোড়া গোল করে গতপরশু রাতের ম্যাচটিকে নিজের করে নিয়েছেন লেভানদোভস্কি। ৪৩তম মিনিটে দলীয় প্রচেষ্টার এক গোলে যখন ব্যবধান বাড়ান লেভানদোভস্কি। সেটি ছিল লিগে তার ২৮তম গোল। এবারের আসরে সব প্রতিপক্ষের বিপক্ষেই জালের দেখা পেলেন তিনি। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের হিসেবে চিরো ইম্মোবিলেকে (২৭) ছাড়িয়ে এককভাবে উঠলেন গোলের চ‚ড়ায়। আর দ্বিতীয়ার্ধের শুরুতেই যে গোলটি করেন তাতে চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলে তার ৪৩তম গোল। ছুঁয়ে ফেলেন ২০১৬-১৭ মৌসুমে করা ব্যক্তিগত সর্বোচ্চ গোলের রেকর্ড।

এই জয়ে ২৯ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে শীর্ষে নিজেদের অবস্থান আরও দৃঢ় করল দলটি। ২৮ ম্যাচে ৫৭ পয়েন্ট নিয়ে তাদের পেছনে রয়েছে বরুশিয়া ডর্টমুন্ড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়ার্ন

২০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন