Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

‘চিকিৎসা সঙ্কট সৃষ্টি করে জনগণকে ক্ষেপিয়ে তোলা হচ্ছে’

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৯:৫১ পিএম

সরকারের বিরুদ্ধে জনগণকে ক্ষেপিয়ে তুলতেই করোনা পরিস্থিতিতে চিকিৎসা নিয়ে সঙ্কট তৈরি করা হয়েছে বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।
রোববার নগরীর আগ্রাবাদে মা ও শিশু হাসপাতালের সামনে এক মানববন্ধনে তিনি এমন অভিযোগ এনেছেন। মা ও শিশু হাসপাতালকে করোনা চিকিৎসায় বিশেষায়িত হাসপাতাল ঘোষণার দাবিতে নাগরিক উদ্যোগ নামে একটি সংগঠন এই কর্মসূচির আয়োজন করে।

নাগরিক উদ্যোগের প্রধান উপেদেষ্টা খোরশেদ আলম সুজন বলেন, চট্টগ্রামে করোনার চিকিৎসায় নানা অসঙ্গতি, অব্যবস্থাপনা লেগে আছে। চিকিৎসা না পেয়ে হাহাকার চলছে। আর হাসপাতালগুলোতে শুধু নেই আর নেই। কোনো সিদ্ধান্তই সঠিকভাবে বাস্তবায়ন হচ্ছে না। বেসরকারি হাসপাতালগুলো শুধু প্রস্তুতির গল্প শুনিয়ে সময়ক্ষেপণ করছে, কিন্তু হাসপাতালের দুয়ার খুলছে না, মানুষকে চিকিৎসা দিচ্ছে না। প্রতিদিন বিনা চিকিৎসায় মরছে মানুষ।

সুজন বলেন, হাসপাতাল খুলে দেওয়ার নামে যারা মানুষের সঙ্গে প্রতারণা করছে, তাদের চক্রান্তে মা ও শিশু হাসপাতালকে করোনার জন্য বিশেষায়িত হাসপাতাল হিসেবে ঘোষণা দেওয়া হচ্ছে না। এই চক্র পরিকল্পিতভাবে মানুষকে চিকিৎসা বঞ্চিত করে সরকারের বিরুদ্ধে তাদের ক্ষুব্ধ করে তুলছে।

নাগরিক উদ্যোগের সদস্য সচিব হাজী মোহাম্মদ হোসেন, সংগঠক আব্দুর রহমান মিয়া, মোরশেদ আলম, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আজীবন সদস্য ফোরামের সদস্য সচিব লায়ন মাহমুদুর রহমান শাওন, আজীবন সদস্য জাহিদ তানছির, এম এ জলিল মানববন্ধনে বক্তব্য রাখেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ