Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

করোনাকালে ঢাকা ছেড়েছেন ২৭৪৪ ব্রিটিশ নাগরিক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১২:১১ এএম

করোনাভাইরাস সংক্রমণের মধ্যে বাংলাদেশে ভ্রমণে এসে আটকেপড়া যুক্তরাজ্যের নাগরিকদের শেষ ফ্লাইটি ২৯০ জন ব্রিটিশ নাগরিক নিয়ে গতকাল রোববার বিকালে ঢাকা ছেড়েছে। এটি ব্রিটিশ নাগরিকদের প্রত্যাবর্তনের তৃতীয় ফ্লাইট ছিল। ঢাকাস্থ যুক্তরাজ্যের দূতাবাসের এক কর্মকর্তা তথ্যটি নিশ্চিত করেছেন।

দূতাবাসের কর্মকর্তা জানান, রোববার তৃতীয় দফায় শেষ ফ্লাইটে ২৯০ জন ব্রিটিশ নাগরিক একটি বিশেষ চার্টার্ড ফ্লাইটে ঢাকা ছেড়েছেন। বিকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়া ফ্লাইটি ব্রিটিশ নাগরিকদের নিয়ে লন্ডন বিমানবন্দরে অবতরণ করবে বলে জানান এই কর্মকর্তা। এর আগে যুক্তরাজ্যের এসব নাগরিকের একটি অংশকে সিলেট থেকে বিশেষ ফ্লাইটে ঢাকা ফিরিয়ে আনা হয়।
প্রথম দফায় চারটি, দ্বিতীয় দফায় পাঁচটি এবং তৃতীয় দফায় গতকালের ফ্লাইটসহ মোট ১২টি ফ্লাইটে ২৭৪৪ জন ব্রিটিশ নাগরিক ঢাকা ছেড়েছেন। করোনাকালে ঢাকা ছেড়ে যাওয়া বিদেশি নাগরিকদের মধ্যে এটি কোনো দেশের নাগরিকদের সর্বোচ্চ সংখ্যা। ব্রিটিশ নাগরিকদের পরে ঢাকা ছেড়ে যাওয়া বিদেশিদের মধ্যে দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে যুক্তরাষ্ট্র ও ভারত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাকাল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ