Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

অবিলম্বে বাস ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন প্রত্যাহার করুন

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:১২ এএম

সরকার বাস ভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করায় তীব্র প্রতিবাদ জানিয়ে বর্ধিত ভাড়া অবিলম্বে প্রত্যাহারের জোর দাবি জানিয়েছে বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ। গতকাল নেতৃবৃন্দ পৃথক বিবৃতিতে বলেছেন, করোনার দোহাই দিয়ে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত জনগণের পকেট কাটার শামিল। তড়িঘড়ি করে গণপরিবহনের ভাড়া বৃদ্ধিতে সাধারণ মানুষের সঙ্কটের অন্ত থাকবে না। আড়াই মাস যাবত নিম্ন ও মধ্যবিত্তের মানুষ আয়-রোজগার বন্ধ হয়ে মারাত্মক সমস্যায় রয়েছে। এমতাবস্থায় গণপরিবহণে ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত কোনভাবেই গ্রহণযোগ্য হতে পারে না। 

তারা বলেন, জনস্বার্থে বাস ভাড়া বৃদ্ধির প্রজ্ঞাপন অবিলম্বে প্রত্যাহার করে সরকারের কর্তব্য জ্বালানি তেলের দাম করোনাকালীন সময়ে অর্ধ্বেকে নামিয়ে এনে পরিবহন খাতের ব্যয় কমিয়ে আনা। গত ডিসেম্বরে বিশ্ববাজারে জ্বালানি তেলের ব্যারেল প্রতি দাম ছিল ৬৪ ডলার, আর সেই তেল বর্তমানে ২৬/২৭ ডলারে নেমে এসেছে। তারা বলেন, পরিবহন মালিকদের দাবির মুখে তড়িঘড়ি করে বাড়তি ভাড়ার বোঝা যাত্রীদের ওপর চাপিয়ে দেয়া কখনো যৌক্তিক আচরণ নয়।
বাস ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির প্রতিবাদ এবং জ্বালানি তেলের দাম কমানোর দাবিতে যেসব নেতৃবৃন্দ বিবৃতি দিয়েছেন, তারা হচ্ছেন, প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ, যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান ও মাওলানা গাজী আতাউর রহমান, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ’র মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার ও ঢাকা মহানগর আমীর আবু তাহের খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া এবং নেজামে ইসলাম পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা ওবায়দুল হক ও যুগ্ম মহাসচিব মাওলানা এ কে এম আশরাফুল হক ।

 



 

Show all comments
  • Md mostak ahmed ১ জুন, ২০২০, ৩:১২ পিএম says : 0
    গন পরিবহন ৬০ শতাংশ ভাড়া বৃদ্ধি অমানবিক অবিলম্বে প্রত্যাহার চাই
    Total Reply(0) Reply
  • শওকত আকবর ১ জুন, ২০২০, ১১:১৮ এএম says : 0
    বাস ভাড়া বাসা ভাড়া কমাতে হবে।এ মুহুর্তে ভাড়া বাড়ান আগুনে ঘৃতাহুতির সামিল আশা করি দেশের এই মহাবিপদ সংকুল পরিস্থিতির বিশেষ পর্যালোচনা পুর্বক সরকার সিদ্ধান্ত নিবেন।শুভ বুদ্ধির উদয় হোক।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন