Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঐতিহাসিক সেন্ট জন’স চার্চে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ১১:২৫ এএম

হোয়াইট হাউসের সামনে জর্জ ফ্লয়েডের ওপর পুলিশী নির্যাতনের বিরুদ্ধে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের বেশ কয়েক দফা সংঘর্ষের এক পর্যায়ে হোয়াইট হাউসের কাছে পাশেই ঐতিহাসিক সেন্ট জন’স চার্চে কয়েক দফা আগুন ধরিয়ে দেয়া হয়। -আরটি

সেন্ট জন’স এপিসকোপাল চার্চটি লাফাইয়েট্টি স্কয়ারে হোয়াইট হাউস থেকে ৩’শ গজ দূরে অবস্থিত। চার্চটির ভেতরে আগুন জ্বলতে দেখা গেছে। দুই শতাব্দী আগে নির্মিত এ চার্চে যুক্তরাষ্ট্রের প্রতিটি প্রেসিডেন্ট শাসনভারের দায়িত্ব নেয়ার পর গেছেন। ওয়াশিংটন ডিসি’র এক বৈশিষ্টমন্ডিত নির্মাণ সৌকর্য হিসেবে বিবেচনা করা হয় চার্চটিকে।

চার্চে আগুন ধরিয়ে দেয়ার পর ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনাস্থলে যাতে পৌঁছাতে পারে এজন্যে পুলিশ টিয়ারগ্যাস মেরে বিক্ষোভকারীদের হটিয়ে দেয় । এরপর বিক্ষোভকারীরা আমেরিকান ফেডারেশন অব লেবার এন্ড কংগ্রেস অব ইন্ডাস্ট্রিয়াল অর্গানাইজেশনের অফিসে হামলা করে। অফিসের জানালা দরজার কাঁচ ভেঙ্গে ফেলা হয় এবং ভেতরের লবিতে আগুন ধরিয়ে দেয়া হয়।

ওয়াশিংটন মনুমেন্টের সামনে আগুন ধরিয়ে দেয় বিক্ষোভকারীরা। কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডকে পুলিশী নির্যাতনের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের বিভিন্ন স্থানে ব্যাপক বিক্ষোভ চলছে। এরই অংশ হিসেবে ভাংচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ