Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ০৭ জুলাই ২০২০, ২৩ আষাঢ় ১৪২৭, ১৫ যিলক্বদ ১৪৪১ হিজরী

সরকারের সিদ্ধান্তহীনতায় করোনা পরিস্থিতি ভয়াবহ হচ্ছে- ড. কামাল হোসেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:২৮ পিএম

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, করোনা মোকাবেলায় সরকার সঠিক সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছে। আর এ সিদ্ধাহীনতা আমাদের জীবন ও জীবিকাকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে। বৈশ্বিক মহামারি করোনা মোকাবিলায় সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণের জন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন। সোমবার গণফোরাম মুখপাত্র এডভোকেট সুব্রত চৌধুরী সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ আহবান জানান।
ড. কামাল বলেন, করোনা মোকাবিলায় সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ধীরগতি ও সিদ্ধান্ত বাস্তবায়নে সমন্বয়হীনতা আমাদের অনেক মানুষকে প্রাণ দিতে হয়েছে। ৫০ হাজারের মত মানুষ আক্রান্ত। অজানা আতঙ্কে আছে বাংলাদেশের ১৭ কোটি মানুষ। আক্রান্তের সংখ্যা প্রতিদিন আরো বাড়বে এবং ভয়াবহ পরিস্থিতির দিকে যাবে এমনটাই বিশেষজ্ঞগণ আশঙ্কা করছেন। অর্থনৈতিক মন্দা ধরীরে ধীরে কাটিয়ে উঠা সম্ভব কিন্তু মানুষের জীবন রক্ষা করাটাই এখন জরুরি।
ঐক্যফ্রন্ট নেতা বলেন, লকডাউন কার্যকর না করা, আইন প্রয়োগে শিথিলতা, সংশ্লিষ্ট মন্ত্রীদের দায়িত্বহীন বক্তব্য, শ্রমিক ও সাধারণ মানুষকে ঢাকা থেকে যেতে দেয়া আবার ঢাকায় ফিরিয়ে আনা, সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত গ্রহণে সময়ক্ষেপণ, সিদ্ধান্ত বাস্তবায়নে সমন্বয়হীনতা, স্বাস্থ্যখাতে বিশৃঙ্খলা ও অব্যবস্থাপনা আমাদের জীবন ও জীবিকাকে ভয়াবহ পরিস্থিতির দিকে ঠেলে দিয়েছে।
গণফোরাম সভাপতি বলেন, এমনই এক পরিস্থিতিতে স্বাস্থ্য বিশেষজ্ঞদের মতামতকে উপেক্ষা করে সম্প্রতি যথাযথ পরিকল্পনা ছাড়াই বাস, রেলপথ, লঞ্চসহ সকল পরিবহন চালু করা হলো কোন মহলের স্বার্থে ? যা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। সংক্রমন ও মৃত্যু যখন বাড়ছে তখন সব চালু করা হলো। এর ফলাফল ভয়াবহ হবে। তাই বৈশ্বিক করোনা মোকাবিলায় সকল দলমত নির্বিশেষে ও বিশেষজ্ঞদের নিয়ে সমন্বিত জাতীয় উদ্যোগ গ্রহণের জন্য তিনি আহ্বান জানান।



 

Show all comments
  • ইয়াহুদীদের দালাল ২ জুন, ২০২০, ৬:০৮ এএম says : 0
    ইয়াহুদীদের লিখিত সংবিধান মুসলিমদের দেশে এনে মুসলিমদের সংবিদান ধ্বংস করে এই মুসলিম জাতিকে শেষ করে দিয়েছিস, এবং বিদেশী কোম্পানিদের লিগ্যাল এডভাইস দিয়ে দেশীয় কোম্পানিদের ধংস করে টাকার কুমির হইছো.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন