Inqilab Logo

ঢাকা, বুধবার, ০৮ জুলাই ২০২০, ২৪ আষাঢ় ১৪২৭, ১৬ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

লকডাউন শিথিলকে ‘সঠিক পদক্ষেপ’ বলে সমর্থন করলেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:৩০ পিএম

করোনাভাইরাস মহামারী মোকাবিলায় ১০ সপ্তাহ আগে জারি করা লকডাউন ধাপে ধাপে সহজ করায় প্রধানমন্ত্রী বরিস জনসনের পদক্ষেপকে সময় এখন নয় এবং দ্বিতীয় বারের মত আক্রান্তের ঝুঁকি রয়েছে বলে উদ্বেগ জানিয়েছেন ব্রিটিশ বিজ্ঞানীরা। লকডাউন শিথিলের ইস্যুতে বিশেষজ্ঞদের পরামর্শের বিপরীতে সরকারের পদক্ষেপকে সঠিক বললেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী।-রয়টার্স, স্কাই নিউজ

পররাষ্ট্রমন্ত্রী ডোমিনিক রাব বলেছেন, বিজ্ঞানের উপর ভিত্তি করে সামাজিক দূরত্ব বজায় রাখার উপর গুরুত্ব দিয়ে ব্রিটিশ সরকার ধীরে ধীরে লকডাউন শিথিলের দিকে এগোচ্ছে। মহামারির প্রভাবে চরম বিপর্যস্ত ব্রিটেনের অর্থনীতিকে সচল করতে, বড় ধরনের প্রণোদনা প্যাকেজ ঘোষণা করতে যাচ্ছে সরকার। দেশটির লকডাউনের শিথিলের প্রথম ধাপে সোমবার থেকে ছয়জন লোক একসঙ্গে বাইরে দেখা করতে পারবে , কিছু স্কুলের ক্লাস আবার শুরু , অভিজাত প্রতিযোগিতামূলক খেলাটি দর্শকদের ছাড়াই আবার শুরু করতে পারে এবং আটকে রাখা দুই মিলিয়নেরও বেশি লোককে বাইরে সময় কাটাতে দেয়া হবে ।

আবাসনমন্ত্রী রবার্ট জেনরিক বলেছেন , সরকার আত্মবিশ্বাসী কারন এতে সংক্রমণের হারকে বাড়িয়ে তুলবে না। চলমান লকডাউন নিয়ে বিশেষজ্ঞদের সাথে সমন্বয় করে আগামী কয়েক সপ্তাহ খুব গভীর পর্যবেক্ষণ করবে সরকার । ইংল্যান্ডের ডেপুটি চিফ মেডিকেল অফিসার জেনি হ্যারি জনগণকে কড়া পাহারায় রাখার প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন । ওয়ার্ল্ডেমিটার অনুযায়ী, দেশটিতে এ পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৪ হাজার ৭৬২ জন এবং মৃতের সংখ্যা বেড়ে ৩৮ হাজার ৪৮৯ জনে দাঁড়িয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ