Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

লন্ডনের রেস্তোরাঁয় নওয়াজ শরীফের চা খাওয়ার ছবিতে তোলপাড় পাকিস্তান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:৩৩ পিএম

কিছুদিন আগে শোনা গিয়েছিল গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ। বন্দী দশা থেকে উন্নত চিকিৎসার জন্য তিনি গিয়েছিলেন লন্ডনে। কিন্তু সম্প্রতি তোলা এক ছবিতে দেখা গিয়েছে, লন্ডনে এক রেস্তোরাঁয় বসে চা পান করছেন ৭০ বছর বয়সী শরিফ। সঙ্গে আছেন তার নাতনি। শরিফের পরনে নীল পাঞ্জাবী। মাথায় টুপি। দেখে মনেই হচ্ছে না শরিফ অসুস্থ। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরেই সমালোচনা করেছেন পাকিস্তানে ক্ষমতাসীন তেহরিক ই ইনসাফ দলের সদস্যরা। তাদের দাবি, শরিফকে অবিলম্বে পাকিস্তানে ফিরিয়ে আনা হোক।

পাকিস্তানের কয়েকজন মন্ত্রী বলেছেন, ছবি দেখে মনে হচ্ছে, শরিফ খোশ মেজাজে লন্ডনের রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন। করোনা মহামারীর সময় তিনি মাস্ক পর্যন্ত পরেননি। পাকিস্তানের বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ফাওয়াদ চৌধুরি বলেন, ‘শরিফের ছবি দেখেই বোঝা যাচ্ছে, আমাদের আইন ও বিচার ব্যবস্থা কীভাবে কাজ করে।’ তার ধারণা, ওই ছবি দেখলে মানুষ আর প্রশাসনের ওপরে ভরসা রাখতে পারবে না। প্রধানমন্ত্রীর উপদেষ্টা শাহবাজ গিল বলেন, শরিফ আদালতে মিথ্যা কথা বলে লন্ডনে গিয়েছেন। তার কথায়, ‘শরিফের মতো লোক ভাবেন, দেশের মানুষ বোকা।’

শরিফের মেয়ে মরিয়ম নওয়াজ বলেন, তার বাবাকে অপমান করার উদ্দেশ্যে কেউ ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে। তার ইঙ্গিত, সরকারের কর্তাব্যক্তিরাই ওই ছবি ফাঁস করেছেন। কিন্তু তাদের উদ্দেশ্য ব্যর্থ হয়েছে। শরিফকে সুস্থ দেখে দেশে তার সমর্থকরা খুশি হয়েছেন।

মরিয়ম জানান, তার মা যখন গুরুতর অসুস্থ অবস্থায় লন্ডনের এক আইসিইউ-তে ছিলেন, তখন একদল লোক জোর করে তার ছবি তোলার চেষ্টা করেছিল। অন্যদিকে শাহবাজ গিলের দাবি, শরিফের পিএমএল-এন দলের নেতারাই ওই ছবি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছেন। তারা প্রমাণ করতে চান, শরিফ এখন সুস্থ। তিনিই দল চালাচ্ছেন। সূত্র: ডন।
পাকিস্তান, নওয়াজ শরীফ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ