Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

কাশ্মীর সীমান্তে রাতভর মর্টার হামলা, সীমান্তবর্তী ছয়টি গ্রাম আক্রান্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:৫৮ পিএম

ভারত অধিকৃত জম্মু ও কাশ্মীরের পুঞ্চ জেলার লাইন অব কন্ট্রোলের (এলওসি) দুটি সেক্টরে গতকাল রোববার (৩১ মে) সারারাত ধরেই অবিরাম চলেছে মর্টার শেলিং। জম্মু কাশ্মীরের পুঞ্চ জেলায় এই ঘটনায় মহম্মদ ইয়াজির নামক ২৫ বছরের এক যুবক বাড়ির কাছেই একটি মর্টার ফেটে স্পিলিন্টারের ঘায়ে আহত হন। গতকাল রোববার ভারতীয় সেনা কর্মকর্তার তরফে একথা জানানো হয়েছে। খবর এনডিটিভি।
পুঞ্চের মেনধর ও বালাকোট সেক্টরে উভয় পক্ষের এ হামলা শনিবার দিবাগত রাত ১১টায় শুরু হয়ে তা ভোর ৪টা ৫০ মিনিট পর্যন্ত চলে।
পাকিস্তানিদের ছোড়া একটি মর্টার শেল ভারতের গোহলাদের বাসিন্দা মোহাম্মদ ইয়াসিরের বাড়ির কাছে বিস্ফোরিত হলে তার শরীরে স্লিøন্টার বিদ্ধ হয়। এতে তিনি আহত হন।
ভারতীয় কর্মকর্তারা জানিয়েছেন, এলওসির মেনধর সেক্টরে মর্টার হামলার ব্যাপকতা বেশি ছিল। হামলা চলাকালে সীমান্তবর্তী ছয়টি গ্রাম বেশি আক্রান্ত হয়। এ সময় দুটি বাড়ি আংশিক বিধ্বস্ত হয়।
পাকিস্তানিদের হামলার প্রতিক্রিয়ায় ভারতীয় সেনাবাহিনীও হামলা চালায়। তবে এতে পাকিস্তানে কী পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে, তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।
হামলা চলাকালে সীমান্ত এলাকার অধিবাসীরা রাতভর বিভিন্ন বাঙ্কার ও অন্যান্য নিরাপদ স্থানে আশ্রয় নেয়। ভারতীয় প্রতিরক্ষা বাহিনীর একজন মুখপাত্র জানিয়েছেন, পাকিস্তানিরা বিনা উস্কানিতে এ ন্যক্কারজনক মর্টার হামলা চালিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ