Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী এক চোরাকারবারী আহত

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৬:৩৭ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে বাংলাদেশী এক চোরাকারবারী আহত হয়েছেন । এ ঘটনায় কড়া প্রতিবাদ জানিয়েছেন বিজিবি। এ ঘটনাটি ঘটেছে গত রোববার রাত সাড়ে নয়টায় উপজেলার অনন্তপুর সীমান্তে ।
বিজিবি ও স্থানীয়রা জানান , ওই রাতে ৯৪৫ নং আন্তর্জাতিক মেইন পিলারের সন্নিকটে উভয় দেশের চোরাকারবারীরা মাদক ও গরু নিয়ে আসার চেষ্টা করেন। এ সময় নোম্যান্স ল্যান্ডে জড়ো হওয়া চোরাকারবারীদের লক্ষ্য করে ভারতের ১৯২ ব্যাটালিয়নের ক্ষেতাবেরকুটি ক্যাম্পের টহলরত বিএসএফের সদস্যরা এক রাউন্ড গুলি ছোঁড়ে। এ সময় বাংলাদেশী সাইদুল ইসলাম (৪৩) নামের এক যুবক বাম হাতের বাহুতে গুলি লেগে আহত হন। অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হয়। আহত সাইদুল ইসলাম হলেন অনন্তপুর বালাটারী গ্রামের আঃ সামাদের ছেলে। তাকে রাতেই রংপুরে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়। এদিকে খবর পেয়ে সোমবার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেয় বিজিবি। ওই চিঠি প্রেক্ষিতে অনন্তপুর সীমান্তে কোম্পানি পর্যায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ভারতের ক্ষেতাবেরকুিট ক্যাম্পের ইন্সপেক্টর রাজেন্দ্র যোসি ও অনন্তপুর ক্যাম্পের নায়েক সুবেদা জহুরুল ইসলাম নেতৃত্ব দেন।
এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল এস এম তৌহিদুল আলম, পিএসসি জানান, এক রাউন্ড গুলি হয়েছে। এ নিয়ে কোম্পানি পর্যায় পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গুলি বিদ্ধ যুবককের বিষয়ে জন প্রতিনিধিদের মাধ্যমে খোঁজ নেয়া হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ

২ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন