Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের ভিন্ন উদ্যোগ : শারীরিক দূরত্ব মেনে যাত্রীদের যাতায়াতে মাইকিং

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৬:৫৭ পিএম | আপডেট : ৭:২৩ পিএম, ১ জুন, ২০২০

করোনাভাইরাস সংক্রামন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে গণপরিবহন চলাচল ও মার্কেট খোলা হয়েছে কিনা, তা দেখার জন্য সরোজমিনে কাজ করছে ঢাকা মহানগর পুলিশ। পাশাপাশি সাধারণ মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলাচলের দিক নির্দেশনা দেয়া হচ্ছে। গতকাল রাজধানীর ফুলবাড়িয়া বাসস্ট্যান্ডসহ বিভিন্ন মার্কেটে শারীরিক দূরত্ব মেনে যাত্রীদের যাতায়াতে মাইকিং করার মতো পুলিশের ভিন্ন উদ্যোগ দেখা গেছে।
বংশাল থানার ওসি শাহিন ফকির জানান, গতকাল মার্কেট এবং বাসস্ট্যান্ডে শারীরিক দূরত্ব নিশ্চিত করার জন্য নবাবপুর মার্কেটসহ বিভিন্ন মার্কেটের মালিক সমিতির প্রতিনিধিদের উপস্থিতিতে দোকানদারদের ব্রিফিং দেয়া হয়। এসময় প্রত্যেক দোকানে হ্যান্ড স্যানিটাইজার, মাস্ক ব্যবহার করার জন্য বলা হয় এবং মার্কেটের প্রবেশ মুখে জীবাণুমুক্তকরণ ট্যানেল বসানো হয়। স্বাস্থ্যবিধির সরকারি নির্দেশসমূহ ব্যানার বানিয়ে মার্কেটে টানিয়ে দেয়া হয়। পাশাপাশি ফুলবাড়ীয়া বাসস্ট্যান্ডে গাড়ির ড্রাইভার ও হেলপারদের মাস্ক ব্যবহার এবং যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার নিশ্চিত করা হয়। যাত্রীরা যাতে সিটে বসার সময় প্রত্যেকে দূরত্ব বজায় রেখে যাতায়াত করেন এবং মাস্ক ব্যবহার করেন সেই বিষয়ে প্রতিটি বাসে হ্যান্ড মাইকের মাধ্যমে জানানো হয়। এনিয়ে সরকারি নির্দেশসমূহ ব্যানার বানিয়ে গাড়িতে ও বাসস্ট্যান্ডে টানিয়ে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

৫ ফেব্রুয়ারি, ২০২৩
১০ ডিসেম্বর, ২০২২
৭ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ