Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

ময়মনসিংহে ৫ শত ছাড়াল করোনা রোগী, ৬ জনের মৃত্যু

ময়মনসিংহ ব‍্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৭:০১ পিএম

ময়মনসিংহ জেলায় নতুন করে আরো ১৫ জন ব্যক্তির শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগী শনাক্তের সংখ্যা দাঁড়াল ৫০১ জনে।

সোমবার (১ জুন) বিকেলে জেলা সিভিল সার্জন ডা. এ.বি.এম মসিউল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রোববার (৩১ মে) ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে জেলার ২১০টি নমুনা পরীক্ষা করে ১৫ জনের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। তাদের মধ্যে ঈশ্বরগঞ্জ উপজেলার আটজন, ফুলপুর চারজন, সদর দুইজন,নান্দাইল একজন রয়েছেন।

তিনি আরও জানান, এনিয়ে জেলায় ৬ হাজার ৮২০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। তাদের মাঝে ৫০১ জনের দেহে করোনার উপস্থিতি পাওয়া গেছে। সংক্রমিতদের মধ্যে এ পর্যন্ত ১৭৮ জন সুস্থ হয়েছে। তবে এ পর্যন্ত করোনায় ৬ জনের মৃত্যু হয়েছে।

জেলা সিভিল সার্জন ডা. এ.বি.এম মসিউল আলম জানান, মৃত্যুবরণকারীদের মধ‍্যে ৪ জন পুরুষ, একজন মহিলা ও একজন ১৭ বছরের তরুন রয়েছে। তারা ফুলপুর, মুক্তাগাছা, ফুলবাড়িয়া, ত্রিশাল, ভালুকা এবং ময়মনসিংহ সদর উপজেলার বাসিন্দা।

এর বাইরে করোনা উপস্বর্গ নিয়ে হালুয়াঘাট, ধোবাউড়া, ত্রিশাল এবং ফুলপুর উপজেলায় ৪ জনের মৃত্যু হয়েছে। তবে মারা যাবার পর তাদের নমুনা পরীক্ষা করা হলে তাদের দেহে করোনা ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়নি অর্থাৎ তারা করোনা আক্রান্ত ছিলেন না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ