Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

গোপালগঞ্জে করোনা আক্রান্তের সাংখ্যা ২শ’ ছুয়েছে

স্টাফ রিপোর্টার,গোপালগঞ্জ থেকে | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৭:০৬ পিএম

গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জে ১ চিকিৎসকসহ নতুন করে আরও ১০ জনের শরীরে করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় ২ শ’ জন করোনায় আক্রান্ত হলেন।
আক্রান্ত ২ শ’ জনের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৯৩ জন। এছাড়া জেলার বিভিন্ন হাসপাতালে ও আক্রান্তেরা বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১০৬ জন । মারা গেছেন ১ জন।
আজ সোমবার বিকেলে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।
তিনি জানান, নতুন করে গোপালগঞ্জ সদরে ১ জন, মুকসুদপুরে ৩ জন, কোটালীপাড়ায় ৩ জন, টুঙ্গিপাড়ায় ১ চিকিৎসকসহ ২ জন ও কাশিয়ানী উপজেলায় ১ জন আক্রান্ত হয়েছেন । 
সিভিল সার্জন জানান, আক্রান্তদের বসবাসরত বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়িঘর লকডাউন করা হয়েছে। একইসঙ্গে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকাতে পারামর্শ দেয়া হয়েছে।
সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ আরও জানান, এ পর্যন্ত ৩ হাজার ৫০ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষায় জন্য পাঠানো হয়েছে। এর মধ্যে দুই হাজার ৯৬৯ জনের পরীক্ষা সম্পন্ন হয়েছে।
আক্রান্তদের মধ্যে মুকসুদপুর থানার ১৮ পুলিশ সদস্য ও এক চিকিৎকসহ ৪৮, কাশিয়ানীতে ৫২, গোপালগঞ্জ সদরে ৪ চিকিৎসকসহ ২৪, টুঙ্গিপাড়ায় ৩৪ এবং কোটালীপাড়া উপজেলায় এক চিকিৎসক ও ২ নার্সসহ ৪২ জন। 
গত ৯ এপ্রিল গোপালগঞ্জে প্রথম করোনা রোগী সনাক্ত হয়। ১ মাস ৯ দিন পর গত ১৯ মে গোপালগঞ্জে আক্রান্তের সংখ্যা ১ শ’ অতিক্রম করে। ১ জুন মাত্র ১৩ দিনের মাথায় আরো ১ শ’ আক্রান্ত হয়ে মোট আক্রান্তের সংখ্যা ২শ’ ছুয়েছে বলে গোপালগঞ্জ সিভিল সার্জন অফিস জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ