Inqilab Logo

ঢাকা, রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭, ১৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

করোনার সংক্রমণ ঠেকাতে হাজীগঞ্জ বাজার ১০দিন বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৭:৩৭ পিএম

কাল মঙ্গলবার সূর্যোদয় থেকে ওষুধের দোকান ২৪ ঘন্টা ও মুদি দোকান ২টা খোলা থাকবে। বাকী সব দোকান বন্ধ থাকবে আগামী ১০দিন।

এছাড়াও আগামী ৩ দিনের মধ্যে তরকারী বিক্রি শেষ করার নির্দেশ দেয়া হয়েছে।

চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার ব্যবসায়ী সমিতির সভায় করোনার সংক্রমণ থেকে হাজীগঞ্জকে রক্ষায় ১০ দিন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার বিকেলে হাজীগঞ্জ ঐতিহাসিক বড় মসজিদ প্রাঙ্গণে ব্যবসায়ীদের সভায় বক্তব্য রাখেন হাজীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান গাজী মো. মাঈনুদ্দিন।

অপরদিকে ব্যবসায়ীদের স্বার্থরক্ষায় বিদ্যুৎ বিল সমন্বয় করার সিন্ধান্ত, দোকান ভাড়া হ্রাস করার উদ্যোগ নেয়া হয়।

এই নির্দেশ অমান্যকারীদের প্রশাসনিক মাধ্যমে জরিমানা ও কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানান ব্যবসায়ী মালিক সমিতির সাধারণ সম্পাদক হায়দার পারভেজ সুজন।

সভায় আরো বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌর মেয়র আ.স.ম মাহবুব-উল- আলম লিপন, অতিরিক্ত পুলিশ সুপার আফজাল হোসেন, তদন্ত অফিসার ইনচার্জ আবদুর রশিদ, হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আশফাকুল আলম চৌধুরীসহ ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ।

উল্লেখ্য রোববার কয়েক ঘণ্টার ব্যবধানে হাজীগঞ্জ উপজেলায় করোনা উপসর্গে ৪জনের মৃত্যু হয় । এই ঘটনায় জনমনে আতঙ্ক দেখা দেয়। নড়েচড়ে উঠেন স্থানীয় রাজনীতিবিদ, প্রশাসনিক কর্মকর্তা, এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ। তারই আলোকে সোমবার বিকেলে হাজীগঞ্জকে করোন মুক্ত রাখতে ১০দিন ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন