Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধি অমানবিক-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৭:৩৯ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই আজ সোমবার এক বিবৃতিতে গণপরিবহনের ভাড়া ৬০ শতাংশ বৃদ্ধির সিদ্ধান্তকে অমানবিক হিসেবে আখ্যায়িত করে বলেন, মহামারীতে আর্থিক সঙ্কটে থাকা জনগণের ওপর প্রচন্ড চাপ তৈরি করবে। যেই মুহূর্তে দেশের জনগণকে আর্থিকভাবে সহযোগিতা করার কথা, সেখানে উল্টো তাদের ওপর আর্থিক চাপ তৈরি করা অমানবিক সিদ্ধান্ত।

তিনি বলেন, পরিবহন খাতে চরম অনিয়ম, চাঁদাবাজি ও দুর্নীতি বন্ধ করলে ভাড়া বাড়ানোর প্রয়োজন হবে না। তাছাড়া পরিবহন মালিকগণ কতটুকু সেবা নিশ্চিত করবে তা না দেখে অল্প সময়েই ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত উচিত হয়নি। তিনি বলেন, জ্বালানি তেলের দাম কমিয়ে এবং চাঁদাবাজি বন্ধ করলে মালিকেরা পূর্বের ভাড়াতেই গণপরিবহন চালাতে পারবে।

এছাড়া পীর সাহেব আম্ফান দুগর্ত এলাকার ক্ষতিগ্রস্ত জনগণের পাশে দাঁড়ানো মানবিক ও নৈতিক দায়িত্ব বলে উল্লেখ করে বলেন, আম্ফানে ক্ষতিগ্রস্ত জনগণ অসহায় ও মানবেতর জীবন যাপন করছে। সরকার যে সাহায্য করছে তা খুবই অপ্রতুল। তাদেরকে আরো সহযোগিতা করা এবং অসহায়ত্ব দূর করা সরকারের অন্যতম দায়িত্ব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ