Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা দক্ষিণ সিটিতে সংযুক্ত হওয়া ইউপি চেয়ারম্যানদের মেয়াদ বাড়ছে

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আওতায় নতুন সংযুক্ত আট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের মেয়াদ ছয় মাস করে বাড়ানো হচ্ছে। আগামী মাসে (আগস্ট) তাদের মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। গতকাল রোববার নগর ভবনে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন নতুন সংযুক্ত আট ইউপি চেয়ারম্যানের সঙ্গে প্রায় দুইঘণ্টা বৈঠক করেন। ওই বৈঠকে চেয়ারম্যানদেও মেয়াদ বাড়ানোর কথা জানান মেয়র।
চেয়ারম্যানদের মেয়াদ বাড়ানোর বিষয়টি নিশ্চিত করেছেন বৈঠকে অংশ নেওয়া ডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন রতন ও ধনিয়া ইউপি চেয়ারম্যান জুম্মনসহ ওই বৈঠকে উপস্থিত থাকা কয়েক জন চেয়ারম্যান।
ডেমরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদিন রতন বলেন, চলমান উন্নয়ন কাজ শেষ করা এবং প্রকল্পসমূহ বুঝিয়ে দেওয়ার সুবিধার্থে চেয়ারম্যানদের মেয়াদ ছয়মাস বর্ধিত করা হতে পারে, এমনটি বৈঠকে জানানো হয়।
মেয়াদ বাড়ানোর বিষয়ে ধনিয়া ইউপি চেয়ারম্যান জুম্মন বলেন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে এখনও চিঠি পাইনি। তবে মেয়াদ বাড়ানো হতে পারে বলে মেয়র জানিয়েছেন।
এ ছাড়া চেয়ারম্যানদের সঙ্গে মেয়রের বৈঠকে কোরবানির পশুরহাট, পানি নিষ্কাশন, ল্যাম্পপোস্ট ও বর্জ্য ব্যবস্থা নিয়েও আলোচনা হয়।
বৈঠকে আট ইউপি চেয়ারম্যানের মধ্যে শারুলিয়া ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম, শ্যামপুর ইউপি চেয়ারম্যান সাইদুল ইসলাম, মান্ডা ইউপির আলমাছ, মাতুয়াইল ইউপির নাসির আহমেদ, ধনিয়া ইউপির জুম্মন, নাছিরাবাদ ইউপির মোহাম্মদ আকবর হোসেন ও ডেমরা ইউপির জয়নাল আবেদিন রতন অংশ নেয়।
ধনিয়া ইউপি চেয়ারম্যান জুম্মন জানিয়েছেন, পানি নিষ্কাশন, ল্যাম্পপোস্ট ও বর্জ্য ব্যবস্থার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন থেকে বরাদ্দ দেওয়ার কথা বলেছেন মেয়র সাঈদ খোকন।
তিনি বলেন, কিভাবে উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা হবে- সেই বিষয়ে বৈঠকে আলোচনা করা হয়। এ ছাড়া প্রতিটি ইউনিয়নের নয়টি ওয়ার্ডে একটি স্থানে কোরবানি দেওয়ার জন্য স্থান নির্ধারণের বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢাকা দক্ষিণ সিটিতে সংযুক্ত হওয়া ইউপি চেয়ারম্যানদের মেয়াদ বাড়ছে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ