Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

খুলনা ল্যাবে পুলিশ-সাংবাদিকসহ ২৫ জনের করোনা শনাক্ত

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৯:২০ পিএম

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে একদিনে সর্বোচ্চ ২৫ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে খুলনা জেলার ১৮ জন রয়েছেন, এদের ৮ জনের ফলোআপ রিপোর্ট, বাকি ১০ জন নতুন করে শনাক্ত হয়েছেন। এছাড়া বাগেরহাটের ৪ জন, পিরোজপুর, গোপালগঞ্জ ও সাতক্ষীরার একজন করে রয়েছেন। আজ সোমবার রাতে তাদের নমুনা পরীক্ষার পর এ তথ্য নিশ্চিত করেছেন খুমেকের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ।
তিনি জানান, আজ সোমবার খুলনা মেডিকেল কলেজের পিসিআর মেশিনে মোট ১৮৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ৮০টি। এদের মধ্যে এখন পর্যন্ত একদিনে সর্বাধিক ২৫ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ১৮ জন খুলনার জেলার। তাদের ৮ জনের ফলোআপ রিপোর্ট। বাকি ১০ জন নতুন করে শনাক্ত হয়েছেন।
তিনি আরও জানান, খুলনায় আক্রান্তদের মধ্যে রয়েছেন- কেএমপির কন্ট্রোল রুমের একজন উপ-পরিদর্শক (৩৫), শিল্পাঞ্চল পুলিশের দুইজন সদস্য, তাদের বয়স (৩২) ও (২০)। স্থানীয় একটি দৈনিক পত্রিকার পাইকগাছার কপিলমুনি এলাকার প্রতিনিধি (৫০), ঢাকার এক বাসিন্দা (২০)।
খুলনা জেলা কারাগারের দুইজন, তাদের বয়স (৩৭) ও (৫০), দিঘলিয়ার দেয়াড়া গ্রামের একজন (৩৮), খালিশপুর ক্রিসেন্ট মিল কলোনীর এক ব্যক্তি (৫০), কয়রা উপজেলার মহেশ্বরীপুর এলাকার একজন (২৭)। রূপসা উপজেলার বাগমারা এলাকার দুইজন, তারা সম্পর্কে স্বামী (৩০), স্ত্রী (২৫)। শেখ আবু নাসের হাসপাতালের একজন অফিস সহকারী (৪৮), রূপসার বাগমারা এলাকার মৃত তানভীর আলম বাবুর (৩২) ফলোআপ রিপোর্টও পজিটিভ। এছাড়াও খুমেকের ল্যাবে বাগেরহাট জেলার ৪ জন, পিরোজপুর গোপালগঞ্জ ও সাতক্ষীরা একজন করে শনাক্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ