Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি না মেনেই পারাপার

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১২:১১ এএম

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে প্রায় দু’মাস সাতদিন পর গত ৩১ মে থেকে লঞ্চ চলাচল শুরু হয়েছে। গতকাল এ নৌরুটে দূরপাল্লার পরিবহন, পন্যবাহী ট্রাক ও ব্যক্তিগত গাড়ির চাপ অনেক রেড়ে যায়। যাত্রীরা করোনা সংক্রমণ রোধে সরকারের নির্দেশনা, সামাজিক দূরুত্ব ও স্বাস্থ্যবিধি না মেনেই চলাচল করতে দেখা যায়।
গতকাল সোমবার দুপুরে দৌলতদিয়া ফেরিঘাটের জিরোপয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের দৌলতদিয়া মডেল হাই স্কুল পযর্ন্ত পরিবহনের লম্বা লাইন দেখা যায়। দর্শনা থেকে ছেড়ে আসা রয়েল এক্সপ্রেসের ড্রাইভার উত্তম ঘোষ বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে সকাল সাত টায় ১৮ জন যাত্রী নিয়ে প্রায় দু’মাস পর ঢাকা যাচ্ছি।
দৌলতদিয়া লঞ্চঘাটে নৌ-পুলিশের ২ জন সিপাহীর কোন রকম তৎপরতা দেখা যায়নি।
সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া লঞ্চ ঘাটে গাদাগাদি করে যাত্রী উঠানামা করছে এবং লঞ্চের স্টাফদের অনেকের মুখে মাস্ক ও হাতে হ্যান্ডগ্লোব ছিল না তারা যাত্রীদের উদ্দেশ্যে কোন সচেতনমূলক কথাও বলছে না। মেসার্স এমভি অনন্যা লঞ্চের সুকানি ছাত্তার ব্যাপারী মুখে মাস্ক না থাকার কারণ জিঞ্জাসা করলে তিনি বলেন আমার মাস্ক ধুয়ে দিয়েছি। প্রতিটি লঞ্চে গাদাগাদি করে যাত্রী নিয়ে পাটুরিয়ার উদ্দেশ্যে ছেড়ে যাচ্ছে।
দৌলতদিয়া-পাটুরিয়া লঞ্চ মালিক সমিতির সুপার ভাইজার মিলন জানান, দীর্ঘ ২ মাসের অধিক সময় পর লঞ্চ চলাচল শুরু হয়েছে। গতকাল দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৬টি লঞ্চ চলাচল করছে। যাত্রীদের জন্য দৌলতদিয়া লঞ্চঘাট কর্তৃপক্ষ জীবানুনাশক স্প্রে, হাত ধোঁয়ার সাবান ও হ্যান্ডস্যানিটাইজারের ব্যবস্থা রেখেছেন।
দৌলতদিয়া নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. মুন্নাফ বলেন, সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী পারাপারের জন্য লঞ্চ কতৃপক্ষকে বলেছি। তবে দু’একটি লঞ্চে গাদাগাদি করে যাত্রী উঠছে, আমরা যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছি।
বিআইডব্লিউটি’র দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটের টিআই আফতাফ হোসেন বলেন, করোনাভাইরাস থেকে যাত্রীদের রক্ষার্থে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে বারবার সচেতনতামূলক প্রচার চালাচ্ছি। কোন লঞ্চ কর্তপক্ষ যদি অতিরিক্ত যাত্রী উঠায় তাহলে আমরা আইনগত ব্যবস্থা নিবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন