Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও মেলা

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

খুলনা ব্যুরো : ‘জীবিকার জন্য গাছ, জীবনের জন্য গাছ’ প্রতিপাদ্য নিয়ে খুলনা জিয়া হল প্রাঙ্গনে (শিববাড়ী মোড়) গতকাল থেকে শুরু হয়েছে ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও বৃক্ষমেলা-২০১৬। খুলনার ভারপ্রাপ্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ ফারুক হোসেন প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন।
খুলনা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশিদ, বন সংরক্ষক জহির উদ্দিন আহমেদ, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক নিত্যরঞ্জন বিশ্বাস, পরিবেশ অধিদপ্তরের পরিচালক ড. মল্লিক আনোয়ার হোসেন, সুন্দরবন গার্ড রেজিমেন্ট এর কমান্ডার লে. কর্নেল সালাহ উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক মোঃ আব্দুল লতিফ এবং খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম নজরুল ইসলাম। স্বাগত বক্তৃতা করেন বিভাগীয় বন কর্মকর্তা মুহাম্মদ সাঈদ আলী। অন্যান্যর মধ্যে বক্তৃতা করেন প্রকল্প পরিচালক (বাঘ) মলয় কুমার সরকার এবং খুলনা নার্সারি মালিক সমিতির সভাপতি এসএম বদরুল আলম। খুলনা জেলা প্রশাসনের সহযোগিতায়, সুন্দরবন পশ্চিম বন বিভাগ এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর যৌথভাবে এ মেলার আয়োজন করে। মেলা চলবে প্রতিদিন সকাল ৮টা হতে রাত ৮টা পর্যন্ত। সুন্দরবন পশ্চিম বন বিভাগের স্টলসহ মেলায় মোট ৫০টি স্টল রয়েছে। এছাড়া একটি নিয়ন্ত্রণ কক্ষ রয়েছে। মেলায় দেশী-বিদেশী ফুল, ফল, বনজ, ঔষধি, শোভা বর্ধনকারী বিভিন্ন প্রজাতির চারা ও কলম প্রদর্শনী ও বিক্রির জন্য আনা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় ১৫ দিনব্যাপী বিভাগীয় বৃক্ষরোপণ অভিযান ও মেলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ