Inqilab Logo

শনিবার, ০২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯, ০২ যিলহজ ১৪৪৩ হিজরী

বাংলাদেশ কৃষি ব্যাংকের বার্ষিক সম্মেলন

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

বাংলাদেশ কৃষি ব্যাংকের বিভাগ,অঞ্চল ও কর্পোরেট শাখা প্রধানদের দিনব্যাপী বার্ষিক সম্মেলন-২০১৬ ঢাকাস্থ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে গত শনিবার অনুষ্ঠিত হয়। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উদ্বোধনী বক্তব্য রাখেন অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মোঃ ইউনুসুর রহমান। এ সময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মোহাম্মদ ইসমাইল ও সম্মানিত পরিচালকবৃন্দ। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম এ ইউসুফ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপব্যবস্থাপনা পরিচালকদ্বয়, সকল মহাব্যবস্থাপক, উপমহাব্যবস্থাপকগণ, সকল কর্পোরেট শাখা প্রধান ও আঞ্চলিক/মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপকসহ আঞ্চলিক নিরীক্ষা কর্মকর্তাগণ।
প্রধান অতিথির বক্তব্যে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব ব্যাংকিং সেবা প্রদানের ক্ষেত্রে গুণগত মান বৃদ্ধির পরামর্শ দেন। তিনি সরকার কর্তৃক বর্ধিত বেতন ভাতার ফলে যে পরিমাণ ব্যয় বৃদ্ধি পেয়েছে তা নিষ্ঠা ও আন্তরিকতা দিয়ে প্রতিষ্ঠানের আয় বৃদ্ধির মাধ্যমে সমন্বয়ের উপর বিশেষ গুরুত্বারোপ করেন। তিনি ইনসেনটিভ ভিত্তিক কর্মস¤পাদন প্রচলন করার বিষয়ে ব্যাংক ব্যবস্থাপনাকে বিবেচনা করার জন্য প্রস্তাব রাখেন। ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যন প্রতিষ্ঠানটিকে লাভজনক পর্যায়ে উন্নীত করার জন্য প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। তিনি ব্যাংকের সফলতার বিভিন্ন দিক তুলে ধরে কৃষি ও কৃষকের উন্নয়নে নিষ্ঠার সাথে কাজ করার জন্য নির্দেশনা প্রদান করেন। Ñপ্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ কৃষি ব্যাংকের বার্ষিক সম্মেলন
আরও পড়ুন