Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৫ জুলাই ২০২০, ৩১ আষাঢ় ১৪২৭, ২৩ যিলক্বদ ১৪৪১ হিজরী

‘অ্যাভাটার টু’ নিয়ে আসছেন জেমস ক্যামেরুন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৪:৩৩ পিএম

হলিউডের প্রখ্যাত নির্মাতা জেমস ক্যামেরুনের পরিচালনায় ২০০৯ সালে মুক্তি পায় 'অ্যাভাটার' সিনেমা। এতে অভিনয় করেন স্যাম ওর্থিংটন, জোয়ি সালডানা, স্টিফেন ল্যাং এবং মিচেলা রড্রিগেজ সহ অনেকেই। ২১৫৪ সালের গল্পে ট্রিডি অ্যানিমেশনে নির্মিত ব্যবসা সফল এই চলচ্চিত্রটি সারাবিশ্বের সিনেপ্রেমীদের মাতিয়েছে। এসব পুরাতন খবর।

তবে চমকপ্রদ তথ্য হলো- করোনা প্রাদুর্ভাবের মাঝেই 'অ্যাভাটার'-এর দ্বিতীয় কিস্তির শুটিং শুরু হতে যাচ্ছে। ইতোমধ্যে সিনেমার ৫০ জনের একটি টিম নিয়ে পরিচালক নিউজিল্যান্ডে পাড়ি জমিয়েছে।

জানা গিয়েছে, 'অ্যাভাটার টু' সিনেমাতে বড় চমক হিসেবে থাকছে গভীর সমুদ্রের নিচে অসাধারন সব দৃশ্য। পানির নিচে যে ধরনের কাহিনী চিত্র বানাতে চান তা ধারন করার মতো প্রযুক্তি না পাওয়াতে ১১ বছর অপেক্ষা করতে হয়েছে নির্মাতা জেমস ক্যামেরুনকে।

এ প্রসঙ্গে জেমস ক্যামেরুন জানান, তার দল সিনেপ্রেমীদের এমন কিছু উপহার দেওয়ার চেষ্টা করছে যা আগে কখনো কেউ দেখেনি। তবে এই পর্বে প্রধান চরিত্রে কারা অভিনয় করছেন সেই বিষয়ে এখনই কিছু বলতে চাননি 'টাইটানিক' খ্যাত নির্মাতা।

উল্লেখ্য, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেওয়ার আগে 'অ্যাভাটার ২'-এর শুটিং শুরু হওয়ার কথা ছিলো। সে অনুযায়ী পরিচালক প্রস্তুতিও নিয়েছিলো। কিন্তু সারাবিশ্বে মহামারির আতঙ্ক ছড়িয়ে পড়ার কারণে শুটিং বন্ধ করে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন