Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৬ কার্তিক ১৪২৭, ০৫ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

করোনায় আক্রান্ত ৩৪৯ আনসার সদস্য, সুস্থ ১৫৫

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৫:০৫ পিএম

এক ঊর্ধ্বতন কর্মকর্তাসহ আনসার বাহিনীর ৩৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫৫ জন। আর করোনাযুদ্ধে এক সদস্যের মৃত্যু হয়েছে। নতুন করে গত ২৪ ঘণ্টায় একজন আনসার কমান্ডারসহ আক্রান্ত হয়েছেন দুজন। গতকাল মঙ্গলবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দফতর থেকে এ তথ্য জানানো হয়েছে।
আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী সূত্রে জানা গেছে, বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ৩৪৯ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ঢাকায় আক্রান্ত হয়েছেন ২৮৮ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়েছেন ৬১ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক একজন, ১০৪ জন ব্যাটালিয়ন আনসার, ২৩৮ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নার্সিং সহকারী, দুজন মহিলা আনসার, একজন ভিডিপি সদস্য এবং একজন আনসার কমান্ডার। আক্রান্তদের মধ্যে ৮১ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১৭৮ জন অঙ্গীর কেউ সদরদফতর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন। করোনা আক্রান্তদের মধ্য থেকে সুস্থ ১৫৫ জনের মধ্যে ব্যাটালিয়ন আনসার সুস্থ হয়েছেন ৫৮ জন, অঙ্গীভূত সাধারণ আনসার ৯৩ জন, নার্সিং সহকারী একজন, সিগন্যাল অপারেটর একজন, ভিডিপি সদস্য একজন এবং মহিলা আনসার সুস্থ হয়েছেন একজন। করোনাযুদ্ধে জয়ী বাহিনীর এ সকল সদস্য সুস্থ হয়ে যার যার কর্মস্থলে যোগদান করে আবার তাদের ওপর অর্পিত দায়িত্ব ও সেবামূলক কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টাইনে আছে ১৩জন। প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আাবাসিক হোটেল কোয়ারেন্টাইনে ৫৩৩ জন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে করোনা উপসর্গ নিয়ে বাহিনীর ১৭৭ জন সদস্য চিকিৎসাধীন আছেন। করোনাভাইরাসে এ পর্যন্ত আব্দুল মজিদ নামে বাহিনীর একজন সদস্য মৃত্যুবরণ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২২ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ