Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সিলেটে ২ কোটি টাকা আত্মসাতের ঘটনায় প্রতিবাদী শ্রমিকদের সাথে সংর্ঘষ : আহত ৫০

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৬:২২ পিএম

সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিকের বিরুদ্ধে কল্যান তহবিলের কোটি টাকা আত্মসাতের ঘটনায় প্রতিবাধী শ্রমিকদের উপর হামলার ঘটনায় সংঘর্ষেও সূত্রপাত হয়। এসময় রণক্ষেত্রে পরিণত হয় দক্ষিণ সুরমাস্থ কদমতলী কেন্দ্রীয় বাস টার্মিনাল এলাকা। এখনো বিরাজ করছে থমথমে পরিস্থিতি । মঙ্গলবার বিকাল ৪টা থেকে প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে অন্তত ৫০ জন আহত হয়েছেন। ভাচুর হয়েছে মিতাল পরিবহন ্ও এনা পরিবহনের কাউন্টার। সংঘর্ষ থামাতে টিয়ারশেল নিক্ষেপ করে পুলিশ গুলি ও র‌্যাব ।
বিক্ষুব্ধ শ্রমিকরা জানান, করোনা সংকটে অসহায় শ্রমিকদের ঈদের আগে কল্যাণ তহবিলের টাকা থেকে পরিবহন শ্রমিকদের ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী প্রেরণের দাবি জানিয়েছিলেন শ্রমিক নেতারা। কিন্তু আতœসাতের হোতা সেলিম আহমদ ফলিক রাজি হননি এতে। পরে তার কাছে তহবিলের প্রায় আড়াই কোটি টাকার হিসাব চাওয়া হলে ৪১ লাখ টাকার হিসাব দেন তিনি।
দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজল বলেন, ‘সংঘর্ষ থামাতে পুলিশ ১০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়ে। এছাড়া র‌্যাব ৩ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সংঘর্ষে আহত


আরও
আরও পড়ুন