Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবপাচারকারী চক্রের মূলহোতা কামাল কারাগারে

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৭:২৮ পিএম

লিবিয়ায় ২৬ বাংলাদেশি নিহতের ঘটনায় মানবপাচারকারী চক্রের মূল হোতা কামাল হোসেন ওরফে হাজী কামালের জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে এ আদেশ দেন।
মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার এসআই নুরুল ইসলাম তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কামালকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আসামি পক্ষের আইনজীবী এর বিরোধিতা করে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। গত সোমবার ভোরে গুলশানের শাহজাদপুর এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ সময় তার কাছ থেকে মানবপাচারকারী চক্র সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন ও পাসপোর্ট জব্দ হয়েছে। তার বিরুদ্ধে ঢাকার বাইরে একাধিক মামলা রয়েছে মানব পাচার সংক্রান্ত। গত ২৮ মে লিবিয়ার মিজদা শহরে মানবপাচারকারীদের হাতে ২৬ বাংলাদেশি নিহত ও ১২ জন আহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ