Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী

তৃতীয়বার চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা পরিবর্তন : ফিরে আসেনি শৃঙ্খলা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৭:২৯ পিএম

মাত্র একদিনের মাথায় আবারো বিআইডব্লিউটিএ চাঁদপুর নদী বন্দর কর্মকর্তা প্রত্যাহার করেছেন। নতুন বন্দর কর্মকর্তা কাউসারুল আলম।

তৃতীয় দিনেও চাঁদপুর লঞ্চ টার্মিনালে ঢাকামুখী যাত্রীদের উপচেপড়া ভিড় ছিল। মঙ্গলবার ভোর থেকে দুপুর পর্যন্ত রাজধানী ঢাকার উদ্দেশ্যে বেশ কয়েকটি লঞ্চ যাত্রী নিয়ে চাঁদপুর টার্মিনাল ত্যাগ করেছে। এ সময় লঞ্চগুলোতে স্বাস্থ্যবিধি মেনে যাত্রীদের অবস্থান করতে দেখা যায়নি।

করোনা পরিস্থিতির প্রথমদিন স্বাস্থ্যবিধি না মেনে যাত্রী নিয়ে লঞ্চ চলাচল না করায় বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাককে অব্যাহতি দিয়ে তার স্থলে নিয়োগ দেওয়া হয়েছিল আবুল বাসার মজুমদারকে। তিনি নৌ বন্দর কার্যালয়ে প্রশাসনিক কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। তাকে নিয়োগের মাত্র একদিনের মাথায় পরিবর্তন করা হয়।
মঙ্গলবার দুপুরে চাঁদপুর বন্দর কর্মকর্তা হিসেবে কাউসারুল আলম নামে নতুন করে আরেকজনকে নিয়োগ দেওয়া হয়েছে।

নদী বন্দর কর্মকর্তা পরপর তিনবার পরিবর্তন করা হলেও শৃঙ্খলা ফিরে আসেনি। স্বাস্থ্যবিধি রক্ষা ও সামাজিক দূরত্ব বজায় রাখার ক্ষেত্রে কোন কার্যকরী পদক্ষেপ নেওয়া হয়নি বিআইডব্লিউটির পক্ষ থেকে।

এদিকে চাঁদপুর লঞ্চ টার্মিনালে ব্যক্তি উদ্যোগে জীবাণুনাশক একটি ট্যানল স্থাপন করা হয়েছে। জেলা আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান জুয়েল এটি স্থাপনে সহযোগিতা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ