Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

দৃষ্টি প্রতিবন্ধী তিন শিক্ষার্থীর সাফল্য

কামাল আতাতুর্ক মিসেল : | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৮:০৮ পিএম

সব কষ্টকে উপেক্ষা করেই এ বছর এসএসসিতে সাফল্যের সাথে উত্তীর্ণ হয়েছে দৃষ্টি প্রতিবন্ধী তিন শিক্ষার্থী। নানা কষ্টের মাঝে সাফল্য পেয়ে খুশি কুমিল্লার দৃষ্টি প্রতিবন্ধী মো. সাদেক, অপু চন্দ্র দাস ও তানিম হোসেন। তাদের পয়েন্ট পর্যায়ক্রমে ৩.৭৮, ৩.৫০ ও ৩.৫০। তারা কুমিল্লা নগরীর ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলের ছাত্র। এবিসি হোস্টেলের আবাসিক শিক্ষার্থী। তাদের ফলাফলে খুশি শিক্ষক ও অভিভাবকরা।

সূত্র জানায়, এ প্রতিষ্ঠান থেকে চলতি বছর তিনজন শিক্ষার্থী অংশ গ্রহণ করে সবাই উত্তীর্ণ হয়। দিশাবন্দ গ্রামের বাসিন্দা তানিম হোসেনের পিতা আবু তাহের বলেন, আল্লাহর কাছে শুকরিয়া আমার ছেলে এসএসসি পাশ করেছে। তাকে নিয়ে বেশি চিন্তা। শুরুতে মানুষ নানা কথা বলতো। সে যে পাশ করেছে, আমার জীবনের বড় পাওয়া এটি। এবিসি হোস্টেল সুপার মো. রাশেদুজ্জামান জানান, বেসরকারি সংস্থার অর্থায়নে সমাজে সেবা অধিদফতরের তত্ত¡াবধানে এ হোস্টেলটি পরিচালিত হয়।
কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মো. ইসমাঈল হোসেন বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের জন্য গণিত বিষয়ে পরীক্ষায় বেশি সমস্যা হয়। কারণ তাদের একজন করে শ্রæতি লেখক থাকে, সে অষ্টম শ্রেণির ছাত্র। অনেক সময় শ্রæতি লেখক পাওয়া যায় না, এটি অন্যতম সমস্যা। এখানে সাধারণ শিক্ষার্থীদের সাথে দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষার্থীরাও পড়াশোনা করছে। অতীতে সবাই ভালো ফল করছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি


আরও
আরও পড়ুন