Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

করোনা মহামারী থেকে শিক্ষা নিয়ে পরিশুদ্ধ জীবন গড়তে হবে-পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৮:৪২ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, করোনাভাইরাসে পুরো বিশ্ব বিপর্যস্ত। বিশ্বের অন্যান্য দেশের মতো করোনা বাংলাদেশেও ক্রমেই মারাত্মক আকার ধারণ করছে। মৃত্যুর মিছিলও দীর্ঘায়িত হচ্ছে।
আজ মঙ্গলবার এক বিবৃতিতে পীর সাহেব বলেন, করোনাভাইরাস থেকে মানুষকে শিক্ষা নিয়ে পরবর্তীতে পরিশুদ্ধ জীবন গড়তে হবে। কিন্তু মানুষের মধ্যে কোনো অনুশোচনা নেই। তিনি বলেন, একদল মুনাফাখোরী সুবিধাবাদী দ্রব্যমূল্য বৃদ্ধি করাসহ মজুমদারী ও সঙ্কট সৃষ্টি করে চলছে। শ্রমিকদের পাওনা পরিশোধ করছে না বরং শ্রমিকদের ছাঁটাই করে বিপদে ফেলে অভিশপ্ত পরিস্থিতি সৃষ্টি করছে।
পীর সাহেব চরমোনাই আশঙ্কা প্রকাশ করে বলেন, অন্যায় কাজ থেকে ফিরে আসার জন্য খাছ তওবা, অনুশোচনা করে পূর্বের অবস্থান থেকে ফিরে আসা জরুরি।
পীর সাহেব চরমোনাই বলেন, করোনাভাইরাস মহামারী থেকে বাঁচতে হলে সর্বক্ষেত্রে রক্তচোষা নীতি পরিহার করতে হবে। সুদ, ঘুষ ও দুর্নীতি পরিহার করতে হবে। অন্যথায় করোনাভাইরাস থেকে রেহাই পাওয়ার কোন উপায় নেই। তিনি বলেন, আল্লাহর কাছে একাগ্রচিত্তে বেশি বেশি তওবা, ইস্তিগফার করে কান্নাকাটি করতে হবে। পরিশুদ্ধ জীবন পরিচালনা জন্য আল্লাহর কাছে ওয়াদাবদ্ধ হতে হবে। আল্লাহ পাক এসব মুসিবত থেকে মুসলিম উম্মাহকে হেফাজত করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ