Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৮ আগস্ট ২০২০, ২৪ শ্রাবণ ১৪২৭, ১৭ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভোলায় উন্নয়ন কাজ পরিদর্শনে পাউবোর প্রধান প্রকৌশলী

ভোলা জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:০১ এএম

ভোলায় বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন প্রধান প্রকৌশলী (দক্ষিণাঞ্চল) মো. হারুন অর রশিদ। পাউবো সূত্রে জানা যায়, গতকাল সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত তিনি এ পরিদর্শন করেন। এডিবির প্রকল্পের মাধ্যমে মেঘনা নদীর ভাঙন হতে তজুমুদ্দিন উপজেলার সদর সংরক্ষণ প্রকল্প, লালমোহন উপজেলার লর্ডহাডিঞ্জ ও ধলীগৌনগড় বাজার রক্ষা প্রকল্পের বিভিন্ন কাজ এবং আম্পান পরবর্তী জরুরি কাজ পরিদর্শন করেন।

পরবর্তীতে ঘূর্ণিঝড়ে বাঁধের যাতে কোন ক্ষতি না হয় সে জন্য তড়িৎ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি। করোনাভাইরাসে সামাজিক দূরত্ব বজায় রেখে কাজের মান, ডিজাইন, প্রাক্কলন অনুসারে সঠিকভাবে প্রকল্প বাস্তবায়নের নির্দেশ দেন। এছাড়া তিনি গত সোমবার বাপাউবোর ডিভিশন-২ চরফ্যাশনে বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন।
প্রধান প্রকৌশলী হারুন অর রশিদ ইনকিলাবকে জানান, তিনি গত দুইদিন ভোলার কয়েকটি প্রকল্প পরিদর্শন করেন। কাজের মান ও অগ্রগতিতে সন্তোষ প্রকাশ করেন তিনি। তবে দৌলতখান ও ভোলা সদর উপজেলার শিবপুরে দুটি এলাকায় দুটি প্রকল্পসহ আরো কয়েকটি কাজ বাস্তবায়ন করা হলে ভোলার ভাঙন রোধ সম্ভব হবে বলে জানান।

পরিদর্শনকালে উপস্থিত ছিলেন- বাপাউবো ভোলা সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল হান্নান, বাপাউবো ডিভিশন ২ এবং ডিভিশন ১ এর নির্বাহী প্রকৌশলী হাসান মাহমুদ, উপ বিভাগীয় প্রকৌশলী মো. ছালাউদ্দিন, উপ সহকারী প্রকৌশলী মো. জহিরুল ইসলাম, উপ সহকারী প্রকৌশলী আ ম ম নঈম, উপ সহকারী প্রকৌশলী মো. নিরব হোসেনসহ জেলা বাপাউবোর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ