Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

ভৌতিক ছবি বানিয়ে শাহরুখের মন জয় করলেন কলকাতার যুবক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ৯:৩৭ পিএম

নেটফ্লিক্সে রেড চিলিজের ব্যানারে 'বেতাল' মুক্তির আগেই একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতার আয়োজন করেছিলেন শাহরুখ খান। মূলত লকডাউনে নতুন প্রজন্মকে উৎসাহ দিতে এমন ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছিলেন তিনি। এই প্রতিযোগিতার নাম রাখ হয়েছিলো 'স্পুক এসআরকে'।

বাড়িতে বসে ভৌতিক সিনেমা নির্মান করে নির্দিষ্ট সময়ের মধ্যে রেড চিলিজ এন্টারটেইনমেন্ট এর ঠিকানায় পাঠাতে বলেছিলেন শাহরুখ। সম্প্রতি প্রতিযোগিতার ফলাফল প্রকাশ্যে এসেছে। যেখানে গোটা দেশের হাজারো প্রতিযোগিদের পেছনে ফেলে সেরার মুকুট ছিনিয়ে নিলেন কলকাতার যুবক অভিজিৎ অশোক পাল।

এর আগে বাদশা নিজের সোশ্যাল হ্যান্ডেলে এই প্রতিযোগিতা সম্পর্কে একটি পোস্ট শেয়ার করেন। সেখানে তিনি লেখেন, লকডাউনের সময়টাকে কাজে লাগিয়ে ভৌতিক গল্প অবলম্বনে সিনেমা কিংবা সিরিজ তৈরী করতে বলেছিলেন। সেসময় প্রতিযোগিতার নানা নিয়মও বেঁধে দিয়েছিলেন তিনি।

তিনি এও লিখেছিলেন, সারা দেশ থেকে তিনজন সেরা নির্মাতা বেঁছে নিবেন বিচারক মন্ডলীরা। আর প্রতিযোগিতায় জয়ী ৩ জন সুযোগ পাবেন তার সঙ্গে ভিডিও কনফারেন্সে কথা বলার।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন পোস্ট দেখে নিজের তৈরী শর্টফিল্ম পাঠান অভিজিৎ। তার সিনেমার নাম 'পেন্সিল'। প্রায় ১৫ মিনিটের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের প্রধান চরিত্র একটি শিশু ও তার পেন্সিলে আঁকা শিক্ষক। এই ছবির শুটিং তিনি বাড়িতেই করেন। তারপর এডিট করে পাঠিয়ে দেন রেড চিলিজকে।

সম্প্রতি সংস্থার তরফে তাকে ইমেইলের মাধ্যমে জানানো হয় প্রতিযোগিতায় তিনি জিতেছেন। যত দ্রুত সম্ভব শাহরুখ খান তার সঙ্গে ভিডিও কলে কথা বলবেন। এমন খবরে আপ্লুত হয়ে পড়েন অভিজিৎ। আর হবেই না কেন, স্বপ্নের নায়কের সঙ্গে সরাসরি কথা বলার সুযোগ তো সবার কপালে জুটে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন