Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

বেইলিব্রিজ ভেঙে ট্রাকসহ পানিতে : যোগাযোগ বন্ধ

মো. রনি শেখ, টঙ্গীবাড়ী (মুন্সীগঞ্জ) থেকে | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১০:২০ পিএম

মুন্সীগঞ্জ জেলার টঙ্গীবাড়ী উপজেলার দিঘিরপাড়-ঢাকা সড়কের পুড়াবাজার এলাকার একটি বেইলিব্রিজ গাছ ভর্তি ট্রাকসহ ভেঙে পড়ে যোগাযোগ ব্যাবস্থা বন্ধ হয়ে গেছে। এতে বিপাকে পরেছে এ রুটে যাতায়াতকারী হাজার হাজার মানুষ ও যানবাহন। যানচলাচল বন্ধ থাকায় ভেঙে যাওয়া ব্রিজের পশ্চিম পাশে দু’টি ট্রলার খালের ওপর লম্বা করে রেখে ঝুঁকি নিয়ে মানুষজন পারাপার হচ্ছেন। 

গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে একটি গাছ ভর্তি ট্রাক ঢাকা থেকে টঙ্গীবাড়ী উপজেলার বেসনাল গ্রামের মজিবুর টিম্বার স’মিলে যাচ্ছিলো। অতিরিক্ত মাল নিয়ে যাওয়ার কারণে বেইলিব্রিজটি ভেঙে পরে বলে প্রত্যক্ষদর্শীরা জানান।
প্রতক্ষদর্শী মো. ইউনুস শেখ জানান, সকালে আমি ব্রিজের পাশ দিয়ে যাচ্ছিলাম, তখন একটি ট্রাক ব্রিজের উপর দিয়ে যাওয়ার সময় ব্রিজটি ট্রাকসহ ভেঙে পড়ার শব্দে আমি আতঙ্কিত হয়ে যাই।
ট্রাকের ড্রাইভার ও হেলপার অক্ষতবস্থায় ট্রাকের ভেতর হতে ওঠে আসতে সক্ষম হয়। ট্রাকসহ ব্রিজটি এখন খাদে পড়ে আছে।
টঙ্গীবাড়ী থানার ওসি শাহ মো. আওলাদ হোসেন দৈনিক ইনকিলাবকে জানান, ওই এলাকার কাঠ ব্যাবসায়ী মজিবুর সর্দার অতিরিক্ত কাঠ বোঝাই ট্রাক আনায় বেইলিব্রিজটি ভেঙে পড়েছে। সড়ক ও জনপদ আইনগত ব্যবস্থা নিলে তাদের সহযোগিতা করা হবে। সড়কটি সচল করার চেষ্টা চলছে। সড়ক ও জনপথের লোকজন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। সেতুর দু’পাড়ে যানবাহন নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে।
মুন্সীগঞ্জ সওজ’র উপ-বিভাগীয় প্রকৌশলী সৈয়দ আলম ইনকিলাবকে বলেন, সেতুটি ঝুঁকি পূর্ণ ছিল। এ সেতুর দু’পাশেই সাইনবোর্ডে লেখা ছিল পাঁচ টনের অধিক মালামাল বহন করা যাবে না। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো বলেন, বেইলিব্রিজের স্থানে কংক্রিট সেতু নির্মাণের জন্য সংশ্লিষ্ট দপ্তরে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বেইলিব্রিজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ