Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭, ২২ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

পরীক্ষায় ফেল করায় ২ ছাত্রীর আত্মহত্যা

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২ জুন, ২০২০, ১০:২৫ পিএম

এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় এক স্কুল ছাত্রী আত্মহত্যার রেশ না কাটতেই ফরিদপুরের ভাঙ্গায় আরেক স্কুল ছাত্রী আত্মহত্যা করেছে। আত্মহত্যার ঘটনার শিকার ওই শিক্ষার্থীর নাম মিতু আক্তার (১৭)। সে চুমুরদী ইউনিয়নের পশ্চিম সদরদী গ্রামের ইউসুফ মাতুব্বরের মেয়ে ও রায়পাড়া সদরদী উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। গত সোমবার সন্ধ্যায় সে নিজ বাড়িতে গলায় ওড়না পেঁচিয়ে আত্মত্যা করে।
পারিবারিক সূত্রে জানা যায়, মিতু ২০১৯ সালে গণিতে ফেল করায় চলতি বছর ঐ বিষয়ে পরীক্ষা দেয়। এ বছর প্রকাশিত ফলে সে পূনরায় অকৃতকার্য হয়েছে দেখে চরম মানসিকভাবে ভেঙে পড়ে। পরে হতাশ হয়ে গত সোমবার সন্ধ্যায় ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেয়। এক পর্যায়ে ঝুলন্ত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মহসিন উদ্দিন ফকির বলেন, হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে।
ভাঙ্গা থানার ওসি মো. শফিকুর রহমান বলেন, খবর পেয়ে লাশ উদ্ধার করে থানায় আনা হয়। ময়নাতদন্ত না করার আবেদনের প্রেক্ষিতে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় ভাঙ্গা থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।
এদিকে গত রোববার সামান্তা আক্তার নামে আরেক পরীক্ষার্থী অকৃতকার্য হয়ে আত্মহত্যা করে। গত ২ দিনে ২ আত্মহত্যার ঘটনায় শিক্ষার্থীদের পরিবার, শিক্ষক, সহপাঠীসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আত্মহত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ