Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৩ জুলাই ২০২০, ১৯ আষাঢ় ১৪২৭, ১১ যিলক্বদ ১৪৪১ হিজরী
শিরোনাম

বর্ণবাদই আসল অতিমহামারী, ৪০০ বছরেও যার টিকা বের হয়নি : জর্জ ক্লুনি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১০:১৪ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রে জর্জ ফ্লয়েড হত্যাকান্ড বিষয়ে ডেইলি বিস্টে লেখা এক কলামে ২০১৮ সালে হলিউড অভিনেতা হিসেবে বিশ্বের দ্বিতীয় শীর্ষ আয়কারী ব্যক্তি জর্জ ক্লুনি বলেন, বর্ণবাদই আসল অতিমহামারী, ৪০০ বছরেও যার টিকা মেলেনি। তিনি বলেন, ‘আমরা আমাদের রাজ্যগুলোতে বহুদিন ধরে পুঞ্জিভূত রাগের বহি:প্রকাশ দেখছি।- হাফিংটন পোস্ট

ক্লুনি লিখেছেন, এ থেকেই বোঝা যায়, কিভাবে দাসত্বের পাপ দিয়ে আমরা এই দেশকে গড়ে তুলেছি। জর্জ ফ্লয়েডকে হত্যা করা হয়েছে এই ব্যাপারে কোনও সন্দেহ নেই। যুক্তরাষ্ট্রের বিচার ব্যবস্থা এবং আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মধ্যে নিয়মতান্ত্রিক পরিবর্তন দাবী করেন ক্লুনি। তিনি বলেন , ‘ আমাদের এমন নীতি নির্ধারক ও রাজনীতি বি দ দরকার , যারা জনগনের সমঅধিকারের ভিত্তিতে কাজ করবেন। ’

এটিই আসল অতিমহামারী। এটা ৪০০ বছর ধরে আমাদের সংক্রমিত করে চলেছে। এর কোনও টিকা আমরা এখনও খুঁজে পাইনি। এমনকি টিকার সন্ধান করাও ছেড়ে দিয়েছি আমরা। এই দেশকে বদলানোর আসলে একটাই উপায় : ভোট।



 

Show all comments
  • মোঃ আক্কাস আলী মোল্লা ৩ জুন, ২০২০, ১১:০৭ এএম says : 0
    জর্জ ক্লুনিকে ধন্যবাদ।সকল সৃষ্টি আল্লাহ তায়ালা দান মানুষ হলো আশরাফুল মাখলুকাত।আর সেই মানুষের মধ্যেই হানাহানি বেশি।এর একমাত্র কারণ আল্লাহ তায়ালার নির্দেশনা অনুযায়ী কুরআন হাদিস মেনে না চলা।একমাত্র কুরআনই দিতে পারে এর সমাধান।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ