Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

কাবুলে মসজিদে বিস্ফোরণ, ইমামসহ নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১০:২৩ এএম

আফগানিস্তানের রাজধানী কাবুলে ভয়াবহ বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে মসজিদের ইমামসহ ২ জন নিহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। এই হামলায় আরও দুই জন আহত হয়েছেন বলে জানা গেছে।

কাতার ভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যায় সুরক্ষিত গ্রিন জোনে মসজিদের ভেতরে পুঁতে রাখা একটি বোমা বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র তারিক আরিয়ানের বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, স্থানীয় সময় ৭ টা ২৫ মিনিটে ওয়াজির আকবার খান মসজিদে একটি বোমা বিস্ফোরিত হয়েছে। মাগরিবের নামাজ আদায়ের জন্য মুসল্লিরা জড়ো হলে এই বিস্ফোরণ ঘটে।

মুখপাত্র জানান, বিস্ফোরণে মসজিদের ইমাম মোল্লাহ মোহাম্মদ আয়াজ নিয়াজি নিহত হয়েছে। বিস্ফোরণে আহত হওয়ার পর হাসপাতালে তার মৃত্যু হয়।

সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস জানায়, নিয়াজী ছিলেন একজন বিখ্যাত আলেম, যিনি মসজিদে জুমার নামাজের ইমাম ছিলেন। তিনি ইসলামী আইন বিভাগে কাবুল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকও ছিলেন।

আফগানিস্তানের রাষ্ট্রপতি আশরাফ গনির মুখপাত্র সিদ্দিক সিদ্দিকী এই হামলার তীব্র নিন্দা জানিয়ে টুইট করে বলেন, যারা আমাদের ওলামা ও নিরীহ জনগণের বিরুদ্ধে উদ্দেশ্যমূলক সহিংসতা চালায় তাদের বর্বরতা এবং অমানবিকতা প্রকাশ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আফগানিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ