Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

গত ২৪ ঘণ্টায় ১৭৪ পুলিশ করোনায় আক্রান্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১২:২৭ পিএম

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৭৪ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে ভাইরাসটিতে পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫হাজার ৫৭২জন। বুধবার সকালে পুলিশ সদরদফতরের এক পরিসংখ্যানে বলা হয়, এরমধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের আক্রান্তের সংখ্যা ১৭২৮। এছাড়া আইসোলেশনে ১৫৮৫, কোয়ারেন্টাইনে ৫৫৩৮ জন, মারা গেছেন ১৬ জন.। তবে এর মধ্যে প্রায় আড়াই হাজার আক্রান্ত পুলিশ সদস্য সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। বাকিদের রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, ইমপালস হাসপাতাল সহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা চলছে। তারা দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে পুলিশ কর্মকর্তারা আশা করছেন।

সূত্র জানায়, সুস্থ হওয়া বেশিরভাগ পুলিশ সদস্যই পুনরায় দেশ মাতৃকার সেবায় নিয়োজিত হয়েছেন। পুলিশ সদস্যদের সুস্থতার হার ৩৪.৩৯ শতাংশ। আক্রান্তদের মধ্যে মাঠপর্যায়ের সদস্যই বেশি। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার আটজন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, ইন্সপেক্টর পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল। এদিকে করোনা আক্রান্ত পুলিশ কর্মকর্তাদের দেখভালে উচ্চপদস্থ পরিদর্শন টিম গঠন করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। তারা নিয়মিত পুলিশ সদস্যদের খোঁজ-খবর রাখছেন।

 

 



 

Show all comments
  • jack ali ৩ জুন, ২০২০, ১:১৫ পিএম says : 0
    May Allah cure our Police Brother from corona virus.... Ameen
    Total Reply(0) Reply
  • মো: এয়াকুব ৩ জুন, ২০২০, ১০:৩৩ পিএম says : 0
    no
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা ভাইরাস


আরও
আরও পড়ুন