Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

দাম্পত্য জীবনের ৪৮-এ পা দিলেন অমিতাভ-জয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ১:২৩ পিএম

বলিউডের অন্যতম দাম্পত্য জুটি অমিতাভ বচ্চন ও জয়া ভাদুড়ি। ১৯৭৩ সালের ৩ জুন জয়ার সঙ্গে গাটছাড়া বাঁধেন বলিউড শাহেনশা। দেখতে দেখতে একসঙ্গে ৪৭ বছর পাড়ি দিলেন তারা। সেই উপলক্ষে সোশ্যাল মিডিয়ায় পুরনো ছবি শেয়ার করে স্মৃতি রোমন্থন করলেন বিগ বি।

সম্প্রতি নিজের টুইটার হ্যান্ডেলে স্ত্রী ও অভিনেত্রী জয়ার সঙ্গে একটি ছবি শেয়ার করলেন অমিতাভ বচ্চন। সেখানে তিনি লিখেছেন, ৪৭ বছর আগের এই দিনে। আমরা ঠিক করেছিলাম 'জাঞ্জির'-এর সফলতার পরে সবাই মিলে লন্ডনে যাব। জয়া ভাদুড়িসহ বেশ কয়েকজন বন্ধু মিলে পার্টি করতেই লন্ডনে উড়াল দিবেন বলে সিদ্ধান্ত নিয়েছিলেন।

কিন্তু অমিতাভের সিদ্ধান্তে বাধা হয়ে দাড়ান তার বাবা হরিবংশ রায় বচ্চন। অভিনেতা কার সঙ্গে বেড়াতে যাবেন সেই প্রশ্ন করেন তিনি। বাবার এমন প্রশ্নের উত্তরে নায়ক বলেন, জয়া তাদের সঙ্গে যাচ্ছেন। ইতোমধ্যে টিকিট কাটা হয়ে গিয়েছে।

এরপরেই হরিবংশ ছেলেকে স্পষ্ট জানিয়ে দেন, জয়াকে বিয়ে করে তবেই যেন তিনি লন্ডনে যান। বিয়ে না করে কিছুতেই লন্ডনে যেতে পারবেন না নায়ক। বাবার কথায় রাজি হয়ে জীবনের সবচেয়ে বড় সিদ্ধান্ত নেন অমিতাভ। এরপরেই বিয়ের পিড়িতে বসে পড়েন বলে নিজের টুইটে জানালেন এই চিত্রতারকা।

প্রসঙ্গত, অমিতাভ-জয়া জুটিকে বেশকিছু ব্যবসা সফল সিনেমাতে অভিনয় করতে দেখা গেছে। সে তালিকায় রয়েছে- 'জাঞ্জির', 'শোলে', 'কাভি খুশী কাভি গাম'-এর মতো জনপ্রিয় চলচ্চিত্র। তাদের সংসার জীবনে দুই সন্তান ছেলে অভিষেক বচ্চন এবং মেয়ে শ্বেতা নন্দা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন