Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

সুন্দরবন থেকে টেনে নামানো হল জাহাজটি

মংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৩:০৪ পিএম

সুন্দরবনের উপরি ভাগে উঠে যাওয়ার দেশিয় বাণিজ্যিক জাহাজ ”এমভি শাহারিয়ার জাহান ” কে প্রায় ১১ ঘন্টা পর আবার পশুর নদীর চ্যানেলে নামানো হয়েছে । মংলা বন্দর কর্তৃপক্ষের উদ্ধারকারী জাহাজ ”এমটি সুন্দরবন ” ওই জাহাজটিকে টেনে নামাতে সক্ষম হয় । মঙ্গলবার (২জুন) রাত আকস্মিক ঝড়ের কবলে পড়ে সুন্দরবনের উপরি ভাগে উঠে যায় ”এমভি শাহারিয়ার জাহান ” । নদীতে নামার পর বুধবার আবার জাহাজটিতে পন্য খালাস কাজ শুরু হয়েছে । জাহাজটি বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়িয়া-২ এলাকায় অবস্থান করছে ।

এমভি শাহারিয়ার জাহান জাহাজে কর্মরত এমরান হোসেন বাবুল জানান, মঙ্গলবার রাত ১০টা ৩০ মিনিটের দিকে আকষ্মিক ঝড় শুরু হলে জাহাজটি ঘুরে গিয়ে পিছনের অংশ সুন্দরবনের উপরি অংশে আটকে যায় ।এরপর জাহাজটির পন্য কালাস কাজ বন্ধ হয়ে যায় ।বুধবার আবার পন্য খালাস কাজ শুরু হয়।

এমভি শাহারিয়ার জাহান জাহাজে কর্মরত সুপাভাইজার মোঃ ফারুব মোল্লা জানান, গেল ৩১ মে এমভি শাহরিয়ার জাহান জাহাজটি চারটি সিমেন্ট মিলের ২১ হাজার মেট্রিক টন কাঁচামাল লাইম স্টোন নিয়ে মংলা বন্দরে আসে। ঝড়ের কবলে পড়ার কারনে জাহাজটির তেমন কিছুই হয়নি । এখন জাহাজে ৪টি গ্যাং এর লোক অবস্থান করে পন্য খালাস কাজ করছেন।

শ্রমিক ঠিকাদারি প্রতিষ্ঠান স্টিভিডরস মেসার্স শেখ আব্দুস সালাম এন্ড কোম্পানির পরিচালক শেখ কামরুজ্জামান জসিম জানান, আকষ্মিক ঝড়ের কবলে পড়ে জাহাজটির পিছনের অংশ সুন্দরবনের উপরি ভাগে উঠে যাওয়ার । সাথে সাথে মংলা বন্দর কর্তৃপক্ষকে জানানো হয় ।বন্দর কর্তৃপক্সের উদ্ধারকারি জাহাজ ’ এমটি (মটরটাগ) সুন্দরবন” ঘটনাস্থলে গিয়ে সকাল পোনে ৯টার দিকে সুন্দরবনের উপরের অংশটি টেনে নামাতে সক্ষম হয় । পরে আবার জাহাজ থেকে পন্য খালাস কাজ শুরু হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন