Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

আসন্ন বাজেটে প্রণোদনা ঘোষণার দাবিতে গণঅবস্থান কর্মসূচি-মাইক লাইট ও ডেকোরেটর মালিক আন্দোলন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৩:৩৭ পিএম

প্রাণঘাতী করোনাভাইরাস পরিস্থিতিতে মাইক লাইট ও ডেকোরেটর মালিকদের জন্য আসন্ন বাজেটে ৩০০ কোটি টাকা প্রণোদনা বরাদ্দের দাবিতে আগামী ৮ জুন থেকে তিন দিনব্যাপী জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করেছে
ইসলামী আন্দোলন বাংলাদেশের শ্রমিক সংগঠন মাইক লাইট ও ডেকোরেটর মালিক-শ্রমিক আন্দোলন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত কর্মহীন শ্রমিকদেরকে মাসিক ১৫ হাজার টাকা করে নগদ সহযোগিতা করার দাবি জানানো হয়েছে।

আজ বুধবার বেলা ১২ টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে মহামারী করোনা পরিস্থিতিতে প্রায় ৪ লক্ষাধিক মালিক-শ্রমিকদের সঙ্কট উত্তরণের দাবিতে মাইক লাইট ডেকোরেট মালিক-শ্রমিক আন্দোলন আয়োজিত মানববন্ধনে এ কর্মসূচি ঘোষণা করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইসলামী শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন। সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আনিসুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শিহাব উদ্দিন গাজীর পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিকনেতা মো. হারুন অর রশিদ, মো. আব্দুল আজিজসহ সংগঠনের নেতৃবৃন্দ।
মানববন্ধন কর্মসূচি থেকে ৫দফা দাবিতে আদায়ের লক্ষ্যে আগামী ৮ ৯ ও ১০ জুন জাতীয় প্রেসক্লাবের সামনে গণঅবস্থান কর্মসূচি ঘোষণা করা হয়। মানবন্ধনে ৫দফা দাবি জানানো হয়।
দাবিগুলো হচ্ছে, মাইক-লাইট ও ডেকোরেটর ব্যবসা টিকিয়ে রাখার স্বার্থে এর মালিকগণকে বিনাসুদে ৩০০ কোটি টাকা প্রণোদনা দিতে হবে, করোনা সংকট নিরসনের দুই বছরের মধ্যে প্রণোদনার টাকা পরিশোধ করা হবে ইনশাল্লাহ।
প্রাথমিকভাবে মানবিক কারণে এবং দুর্দশা লাঘবে আগামী ঈদের পূর্বে মাইক, লাইট ও ডেকোরেশনের সাথে সংশ্লিষ্ট কর্মহীন সকল শ্রমিকদেরকে মাসিক ১৫ হাজার টাকা প্রদানের জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। এছাড়া, মানববন্ধন থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়া হয়।



 

Show all comments
  • Mahfuzul Hoque ৩ জুন, ২০২০, ১১:২৬ পিএম says : 0
    মাননীয়প্রধানমন্ত্রী বেসরকারী শিক্ষকদের জন্য কিছু করেন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন