Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

বাড়তি ভাড়া আদায়কারী গণপরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৩:৪০ পিএম | আপডেট : ৫:২৪ পিএম, ৩ জুন, ২০২০

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অধিকাংশ স্বাস্থ্যবিধি মেনে চললেও কিছু কিছু পরিবহনের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায় এবং স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ পাওয়া যাচ্ছে। সরকারি নির্দেশনা অমান্যকারী এসকল পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আজ সকালে নিজ বাসভবন হতে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানী লিমিটেড-ডিএমটিসিএল এর কর্মকর্তাদের সাথে এক ভিডিও কনফারেন্সে একথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, সরকার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্টোরেল রুট নির্মাণের কার্যক্রম বাস্তবায়ন করছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে মেট্টোরেল রুট-৬ এর নির্মাণকাজ শতকরা পঁয়তাল্লিশ ভাগ শেষ হয়েছে। মন্ত্রী প্রকল্পের চলমান কাজ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আরো গতিশীল করার নির্দেশ দেন।

তিনি এসময় প্রকল্পে কর্মরত শ্রমিকদের বেতন যথাসময়ে পরিশোধের ওপর গুরুত্বারোপ করে বলেন, ইতোমধ্যে একসেট ট্রেনের নির্মাণ কাজ শেষ হয়েছে জাপানে। আরও চারটি সেটের নির্মাণ কাজ চলছে।

ভিডিও কনফারেন্সে মন্ত্রী বলেন, শেখ হাসিনা সরকার সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে নিরলস। তিনি সকলকে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ গৃহ ও কর্মস্থলকে সচেতনতার দূর্গে রূপান্তরের আহবান জানান।

এসময় মন্ত্রী একটি দলের রাজনীতি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তে আবর্তিত হচ্ছে উল্লেখ করে বলেন, দলটি সংকটকে পূঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে।

ভিডিও কনফারেন্স এর অন্যপ্রান্তে ইস্কাটনস্থ ডিএমটিসিএল কার্যালয়ে এসময় অন্যান্যর মাঝে ব্যবস্থাপনা পরিচালক এম, এ, এন, ছিদ্দিকসহ প্রকল্প পরিচালকবৃন্দ এবং প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ৩ জুন, ২০২০, ১১:১৮ পিএম says : 0
    উপরের সংবাদে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, অধিকাংশ (গণপরিবহন) স্বাস্থ্যবিধি মেনে চললেও কিছু কিছু পরিবহনের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায় এবং স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ পাওয়া যাচ্ছে। সরকারি নির্দেশনা অমান্যকারী এসকল পরিবহনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। ইতিপূর্বে সড়ক দুর্ঘটনা, বিনা লাইসেন্সে গাড়ী চালানো ও অতিরিক্ত ভাড়ার উপর অনেক কথাই মন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছিলেন, কিন্তু এসব ওয়াদার কোনটাই তিনি এযাবত কার্যকর করতে পারেননি। এবারও সেতুমন্ত্রী কাদের সাহেব হামকিতামকি করেই খান্ত দিবেন এটাই নিন্দুকদের অভিমত। তারমত (কাদের সাহেবের) একজন প্রভাবশালী ক্ষমতা সম্পন্ন মন্ত্রী বার বার জনগণের কাছে প্রতিকার করার ওয়াদা করেন কিন্তু সেটা বাস্তবায়িত করতে পারেননা। তাই নিন্দুকেরা বলছেন, এখন ওনার এধরনের হামকিতামকি করা উচিৎ নয়। আবার অনেকেই বলছেন, করোনা পরিস্থিতির সুযোগ নিয়ে হয়ত এবার মন্ত্রী সাহেব হেট্রিক গোল দিতেও পারেন... এখন আমাদের অপেক্ষার পালা দেখা যাক মন্ত্রী বাহদুর তার ওয়াদার কতটা সফলতা দিতে পারেন। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে আমাদের ক্ষমতা অনুযায়ী কথা বলা ও ওয়াদা করার ক্ষমতা প্রদান করেন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন