Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাইক্লোন নিসর্গের তাণ্ডব চলছে ভারতে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৪:১৮ পিএম

ঘণ্টায় প্রায় ১২০ থেকে ১৪০ কিলোমিটারের শক্তিশালী বেগে ভারতের মহারাষ্ট্রের উপকূলবর্তী দক্ষিণ আলিবাগ অঞ্চলে সাইক্লোন নিসর্গের ভয়াবহ তাণ্ডব চলছে। প্রায় তিন ঘণ্টাব্যাপী এ তাণ্ডব চলবে। দু' সপ্তাহের ব্যবধানে ভারত আঘাত হানা দ্বিতীয় ঘূর্ণিঝড় এটি।
তাছাড়া, গত ১০০ বছরেরও বেশি সময়ের মধ্যে মুম্বাইয়ে আঘাত হানা প্রথম ঘূর্ণিঝড় এটি। বুধবার (৩ জুন) ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।
পশ্চিমবঙ্গ ও উড়িষ্যার আম্ফানের পর নিসর্গই ভারতের অন্যতম বড় সাইক্লোন। আবহবিদদের মতে এর প্রভাব পড়বে গুজরাটেও। সাইক্লোনের ভয়াবহতা আঁচ করে ইতিমধ্যেই করা হয়েছে সুরক্ষামূলক পদক্ষেপ। মহারাষ্ট্রে জারি হয়েছিল রেড অ্যালার্ট। পাশাপাশি সময় থাকতে উপকূলবর্তী অঞ্চল থেকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে প্রায় ১৫,০০০ পরিবারকে। কাজ করছে একাধিক বিপর্যয় মোকাবিলা টিম। ইতিমধ্যে থানে ও মুম্বাই এলাকায় বিপুল ঝড়-বৃষ্টি শুরু হয়েছে।



 

Show all comments
  • imran hossain ৫ জুন, ২০২০, ৯:১৬ এএম says : 0
    akhon Nishhorgo jhorer ki abosta jante chacci....
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন