Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

শর্তসাপেক্ষে পশ্চিম রেলে আজ চালু হলো আরও ৬ টি আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন

ঈশ্বরদী (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৪:৪২ পিএম

বাংলাদেশ রেলওয়ে পশ্চিম জোনে আজ ৩ মে শর্তসাপেক্ষে করণায় বন্ধ থাকা আরও ৬ টি আন্তনগর এক্সপ্রেস ট্রেন চালু করা হলো। এর মধ্যে পাকশী ডিভিশনে চারটি এবং লালমনিরহাট ডিভিশনে দুইটি। পাকশী বিভাগীয় রেল অফিস ও পশ্চিমাঞ্চল রেল অফিসের বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আজ থেকে স্বাস্থ্যবিধি মানার শর্তে সীমিত সংখ্যক যাত্রী নিয়ে পশ্চিম রেলের পাকশী বিভাগের অধীনে চলাচলকারি করো নায় বন্ধ হয়ে যাওয়া আন্তনগর মধুমতি এক্সপ্রেস বেনাপোল এক্সপ্রেস রুপসা এক্সপ্রেস ও কপোতাক্ষ এক্সপ্রেস এবং লালমনিরহাট ডিভিশনে নীল সাগর ও কুড়িগ্রাম এক্সপ্রেস ট্রেন গুলো চলাচল শুরু করলো। পাকশী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার আসাদুল হক ট্রেন চলাচলের বিষয়টি নিশ্চিত করেছেন ।
খ শ্রেনী ভুক্ত এ ট্রেন গুলির মধ্যে রাজশাহী গোয়ালন্দ স্টেশনের মধ্যে চলাচল করবে মধুমতি এক্সপ্রেস রাজশাহী খুলনার মধ্যে চলাচল করবে কপোতাক্ষ এক্সপ্রেস বেনাপোল ঢাকার মধ্যে চলাচল করবে বেনাপোল এক্সপ্রেস এবং খুলনা চিলাহাটির মধ্যে চলাচল করবে আন্তঃনগর রুপসা এক্সপ্রেস অন্যদিকে লালমনিরহাট চিলাহাটি ঢাকার মধ্যে চলাচল করবে নীলসাগর এক্সপ্রেস এবং ঢাকা কুড়িগ্রামের মধ্যে চলাচল করবে আন্তঃনগর কুড়িগ্রাম এক্সপ্রেস। এসব ট্রেনে ভ্রমণকারী যাত্রীরা অনলাইনে টিকিট সংগ্রহ করবে। স্টেশনগুলোতে ও স্বাস্থ্যবিধি মেনে ছাপানো টিকিট বিক্রয় করা হবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন