Inqilab Logo

ঢাকা, শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭, ১২ যিলক্বদ ১৪৪১ হিজরী

সাটু‌রিয়ায় মাস্ক না পরায় ৭ জনকে জরিমানা

সাটুরিয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৪:৫১ পিএম

মাস্ক না পরায় দা‌য়ে মানিকগঞ্জের সাটুরিয়ায় ৭ পথচারীকে ৫০০ টাকা ক‌রে মোট সাড়ে তিন হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার সকালে সাটুরিয়া বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা করে সাটুরিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সাবিহা ফাতেমাতুজ জোহরা।
সাটুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাবিহা ফাতেমাতুজ জোহরা বলেন, অর্থদণ্ডপ্রাপ্ত ৭জনের মধ্যে ৩ জন ট্রাকচালক, ২ জন ক্রেতা ও ২ জন মোটরসাইকেল আরোহী। সরকারি আদেশ অমান্য করে তারা মাস্ক না পরে ঘোরাফেরা করছিল। এ কারণে তাদের প্রত্যেককে ৫০০ টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।
এই অভিযান অব্যাহত থাকবে। আর্থ সামাজিক অবস্থা বিবেচনা করে তাদের অল্প পরিমাণে জরিমানা করা হয়েছে। এটা তাদের জন্য একটি সতর্কবার্তা। কোন ভাবেই কাউকে রাস্তায় মাস্ক ছাড়া চলতে দেওয়া হবে না।
এ ছাড়াও সরকারের আইন শতভাগ মেনে চলতে হবে। অন্যথায় সর্বোচ্চ শাস্তি অর্থাৎ ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ড দেওয়া হবে।
উল্লেখ্য, করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকারের স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে প্রত্যেককে স্বাস্থ্যবিধি রক্ষা করে চলতে নির্দেশনা দেওয়া হয়েছে। কেউ যদি মাস্ক না পরেন, তাহলে তার সর্বোচ্চ ১ লাখ টাকা জরিমানা অথবা ৬ মাসের কারাদণ্ডের বিধান রাখা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন