Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

না’গঞ্জ জেলা কারাগারে আক্রান্ত ৩৪, সুস্থ ১০

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ থেকে | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৫:১১ পিএম

নারায়ণগঞ্জ জেলা কারাগারে আক্রান্ত হওয়া ৩৪ কারারক্ষীর মধ্যে ১০ জন সুস্থ’ হয়েছেন। কিছুদিন আইসোলেশনে চিকিৎসা নেওয়ার পর তাদের পরপর দুইবার টেস্ট রিপোর্টে নেগেটিভ এসেছে।বুধবার (৩ জুন) সকােল এ তথ্য জানান জেলা সুপার সুভাষ কুমার ঘোষ। এ পর্যন্ত কারাগারের ১১৭ জন কারারক্ষীর নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ এসেছে।

তিনি জানান, আমাদের কারাগারের ৩৪ জন কারারক্ষী আক্রান্ত হয়েছিলেন। এরমধ্যে করোনা হাসপাতালে চিকিৎসা নিয়ে সাতজন ও আমাদের জেলের অভ্যন্তরে আইসোলেশনে থেকে তিনজন মোট ১০ জন সুস্থ’ হয়েছেন। তারা বিশ্রামে রয়েছেন এবং শিগগিরই কাজে যোগদান করবেন। এখনও আমাদের সব বন্দিরা সুস্থ’ আছেন এবং বাকি কারারক্ষীসহ স্টাফরা সুস্থ’ রয়েছেন। এখনও যে ২৪ জন আক্রান্ত আছেন তারাও সুস্থ’তার পথে রয়েছেন এবং তারা জেলা করোনা হাসপাতাল ও জেলের অভ্যন্তরে আইসোলেশনে থেকে চিকিৎসা সেবা নিচ্ছেন।

তিনি জানান, এখনও আমরা বন্দিদের সঙ্গে স্বজনদের সাক্ষাৎ চালু করিনি, তবে বন্দিরা ফোনে নির্ধারিত সময় পরিবারের সঙ্গে যোগাযোগ করতে পারছেন। ভেতরে আমাদের হ্যান্ড স্যানিটাইজার, হাত ধোয়া, মাস্ক ব্যবহারসহ সব ধরনের স্বাস্থ’্যবিধি নিশ্চিত করা হয়েছে। আমাদের জেলা কারাগারের প্রবেশ পথে জীবাণুনাশক স্প্রে পয়েন্ট (ডিসইনফেকশন টানেল) স্থাপন করেছি। এ ছাড়া যেকোনো যানবাহন প্রবেশ করলে সেটিও জীবাণূনাশক করা হচ্ছে। কারাগারের সব কারারক্ষী, কারাবন্দিসহ সবার স্বাস্থ্য সুরক্ষায় আমরা সর্বোচ্চ সতর্ক রয়েছি।কারাগারে এখন বন্দি সংখ্যা প্রায় ১৭০০। এ ছাড়া কারাগারে কর্মরত প্রায় ৩০০ কারারক্ষীসহ কর্মকর্তা কর্মচারী রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ