Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬, ২৪ মুহাররম ১৪৪১ হিজরী

শিক্ষামন্ত্রীর কাছে ইসলামী ছাত্র ঐক্যের স্মারকলিপি পেশ

প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ বলেছেন, সরকার ইসলামবিরোধী জাতীয় শিক্ষানীতি, শিক্ষা আইন ও সেক্যুলার পাঠ্যসূচি প্রণয়ন করেছে। এতে দেশের লাখ লাখ ছাত্র হতাশায় ভুগছে।
ইসলামী শিক্ষা না থাকায় তরুণ সমাজ বিপথগামীও হচ্ছে। অভিভাবকরাও উদ্বেগ-উৎকণ্ঠায় ভুগছেন। তারা বলেন, যেসব তরুণ বিশৃঙ্খলা সৃষ্টি করছে, মানুষ হত্যা করছে, তারা দেশেরই সন্তান। তাদেরকে বিপথগামী হওয়া থেকে রক্ষা করতে হবে, তাদেরকে স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনতে না পারলে দেশের শান্তি-শৃঙ্খলা ফিরে আসবে না। তাই প্রজন্মকে ধ্বংসের হাত থেকে রক্ষা ও দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে হলে এবং সন্ত্রাস ও উগ্রবাদমুক্ত দেশ গঠন করতে হলে শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষা বাধ্যতামূলক করতে হবে।
গতকাল রোববার বিকাল ৩টায় ইসলাম বিরোধী শিক্ষানীতি ও শিক্ষা আইন এবং বিতর্কিত পাঠ্যসূচি সংশোধনের দাবিতে সর্বদলীয় ইসলামী ছাত্র ঐক্যর উদ্যোগে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশপূর্ব জাতীয় মসজিদ বায়তুল মোকাররম উত্তর গেটে ছাত্র-গণ জমায়েতে নেতৃবৃন্দ এসব কথা বলেন।
ছাত্র ঐক্যের প্রেসিডিয়াম সদস্য ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ হারুনুর রশীদের সভাপতিত্বে ও ছাত্র জমিয়ত বাংলাদেশের সাধারণ সম্পাদক মুহাম্মদ ওমর ফারুকের পরিচালনায় ছাত্র-গণ জমায়েতে বক্তব্য রাখেন ছাত্র ঐক্যের মুখপাত্র ও ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি নুরুল ইসলাম আল আমিন, বাংলাদেশ ইসলামী ছাত্র খেলাফতের কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ খোরশেদ আলম, বাংলাদেশ ইসলামী ছাত্র সমাজের কেন্দ্রীয় সভাপতি আব্দুল্লাহ আল মাসউদ খান, বাংলাদেশ জমিয়তে তালাবিয়া আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মুহাম্মদ আব্দুল কাদীর, বাংলাদেশ খেলাফত ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি হাফেজ আল আমীন, ছাত্র ঐক্যের প্রধান সমন্বয়কারী ও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিসের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আব্দুর রহীম সাঈদ, ইসলামী ছাত্র খেলাফতের সেক্রেটারী জেনারেল মুহাম্মদ আবুল হাশিম, ইসলামী ছাত্র সমাজের মহাসচিব মুহাম্মদ নুরুজ্জামান, জমিয়তে তালাবিয়া আরাবিয়ার প্রধান সম্পাদক মুহাম্মদ আব্দুর রহমান, খেলাফত ছাত্র আন্দোলনের সাধারন সম্পাদক হাফেজ নেয়ামতুল্লাহসহ মুহাম্মদ আজিজুল হক, শাহাদাত হোসাইন, হাসিবুল ইসলাম, মুহিবুর রহমান সুহেল, সোহাইল আহমদ, আতিকুর রহমান ও মাসুম আহমদ প্রমুখ।
জমায়েত শেষে মিছিল সহকারে ছয় সদস্য বিশিষ্ট ছাত্র ঐক্যের প্রতিনিধি দল মাননীয় শিক্ষামন্ত্রীর কার্যালয়ে তার হাতে স্মারকলিপি প্রদান করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন