Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে গরু চোর সন্দেহে বাংলাদেশীকে পিটিয়ে হত্যা

এস এম উমেদ আলী | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৬:১৬ পিএম | আপডেট : ৬:১৭ পিএম, ৩ জুন, ২০২০

ভারতে অনুপ্রবেশকারী গরু চোর সন্দেহে এক বাংলাদেশীকে হত্যা করেছে ভারতীয়রা এবং গুরুতর আহত একজনকে ভারতের স্থানীয় হাসপাতালে ভর্তির খবর পাওয়া গেছে। স্থানীয় সূত্রে জানা যায়, ১ জুন সোমবার ভারতের করিমগঞ্জের পাথারকান্দি থানাধীন পুতনি চা-বাগানে গরুচোর সন্দেহে চারজনকে পাকড়াও করেছিলেন স্থানীয় জনগণ । ঘটনাস্থলেই একজনকে পিটিয়ে মেরে ফেলে এলাকাবাসী। এ ঘটনায় অন্য তিনজন আহত হয় । মৃত ব্যক্তির নাম রঞ্জিত রিকমন (৩৬) । সে মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার পশ্চিম জুড়ী ইউনিয়নের ধামাই চা বাগানের বাজার টিল্লা এলাকার রশিক লাল রিকমুনের ছেলে। আহতদের ১ জন একই জেলার জুড়ী উপজেলার কুচাই চা বাগানের মৃত গাজু মুন্ডার ছেলে মলোন মুন্ডা (৪০) । অন্য দুইজন ভারতীয় বলে জানা গেছে।

ঘটনার পর পাথারকান্দি পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে নিহত ও আহতদের উদ্ধার করে থানায় নিয়ে আসে । আহতদের পাথারকান্দি সরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসা করা হয় ও নিহতের লাশ হাসপাতালে রাখা রয়েছে।

ভারতীয় সীমান্তবর্তী বিএসএফ জুড়ী লাঠিটিল্লা বিজিবি ক্যাম্পে এ খবর জানালে এলাকায় তথ্য ছড়িয়ে পড়ে। ঘটনার পর বিএসএফের দেওয়া তথ্যে নিহত ব্যক্তির নাম রুবেল থাকার কারনে বিজিবি এখনও নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করতে পারেনি। তবে নিহতের নিজ এলাকা পশ্চিম জুড়ী
ইউনিয়ন চেয়ারম্যান শ্রীকান্ত দাস সত্যতা স্বীকার করেছেন।

বিজিবি বিয়ানীবাজারের লেফটেন্যান্ট কর্ণেল মো শহীদুল্লাহ বলেন, বিএসএফ বিষয়টি আমাদের জানিয়েছে। ভূল তথ্য থাকার কারনে আমরা নিহত ব্যক্তির সত্যতা নিশ্চিত করতে কাজ করছি। প্রায় নিশ্চিত তথ্য পাওয়া গেছে। বিএসএফের সাথে বৈঠক করে লাশ দেশে আনার প্রক্রিয়া করবো।



 

Show all comments
  • G.M.Saifullah ১ জুলাই, ২০২০, ২:৫৮ পিএম says : 0
    বাংগালী বীর জাত,এটা ভারতীয় জোয়ান নয় যে গর্জে উঠব, চিরদিন দেখে আসতেছি চোখের জলে প্রতিবাদকরে ছিল আজও চোখের জলে প্রতিশোধ নেব, যেমন প্রতিবছর বন্যায় ডুবে মরে, খরায় শুকে মরে, তাই আজ মাওলানাভাসানী কে খুবমনেপড়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ