Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ১০ জুলাই ২০২০, ২৬ আষাঢ় ১৪২৭, ১৮ যিলক্বদ ১৪৪১ হিজরী

কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদ করায় কারিনাকে কটাক্ষ কঙ্গনা রানাউতের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৬:৪০ পিএম

মার্কিন মুলুকে কৃষ্ণাঙ্গ নিগ্রহ নতুন কোন ঘটনা নয়। সম্প্রতি ডোনাল্ড ট্রাম্পের দেশে জর্জ ফ্লায়েড নামের এক কালো বর্ণের মানুষকে হত্যা করা হয়েছে। এতে সাধারণের পাশাপাশি ফুঁসছে গোটা হলিউড। এ তালিকায় রয়েছেন জাস্টিন বিবার, টেইলর সুইফট এর মতো সাদা বর্ণের তারকারা। সেই বিক্ষোভের আঁচ পড়েছে বি-টাউনেও। জর্জের মৃত্যু নিয়ে সরব হন কারিনা কাপুর খান।

ট্রাম্প প্রশাসনের এমন কান্ডে মোটেই খুশি নয় নবাব পরিবারের ঘরণী। কৃষ্ণাঙ্গ মানুষকে হত্যার প্রতিবাদ জানিয়ে নিজের সোশ্যাল হ্যান্ডেলে বেবো লিখেছেন, কৃষ্ণাঙ্গ মানুষ, দলিল, মুসলিম, মহিলা এবং অভিবাসী শ্রমিকদের জীবনের মূল্য অনেক। শুধু তাই নয়, প্রত্যেক মানুষের জীবনই মূল্যবান বলে জানালেন এই চিত্রতারকা।

কারিনার ওই পোস্ট নিয়ে বলিউডে রীতিমতো জোর আলোচনা শুরু হয়ে গেছে। ইতোমধ্যে অনেকেই তার প্রতিবাদকে সমর্থনও জানিয়েছেন। কিন্তু কিছুটা কটাক্ষের সুর শোনা গেলো কঙ্গনা রানাউতের গলায়।

তিনি বলেন, ক'দিন আগে মহারাষ্ট্রে যখন সাধুদের খুন করা হলো, তখন এই বলিউড সেলিব্রিটিরা চুপ ছিলেন। এমন জঘন্য ঘটনার পরে কোনও টু শব্দ পর্যন্ত করেননি কেউ। বলিউড কুইন তার পোস্টে কারো নাম উল্লেখ না করলেও কটাক্ষের তীর যে কারিনার দিকেই তিনি ছুড়েছেন বিষয়টি বেশ পরিষ্কার নেটিজেনদের কাছে। তবে এ বিষয় নিয়ে কোনও মন্তব্য করেননি সাইফ পত্নী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ