Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে প্রতিপক্ষের খনন করা গর্তে ঝুঁকিতে ভবন

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩ জুন, ২০২০, ৭:০৭ পিএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বসত ঘরের সামনে প্রতিপক্ষের খনন করা গর্তে ভেঙে পড়েছে সীমানা প্রাচীর ও হুমকির মুখে রয়েছে নির্মানাধীন বাড়ি। বিষয়টি নিয়ে থানায় এজহার দায়ের করেছে আবু হানিফ। উপজেলার মগটুলা ইউনিয়নের নওপাড়া গ্রামের এক প্রবাসীর বাড়ি ভেঙ্গে পড়ার উপক্রম হয়েছে।
জানা যায়, উপজেলার মগটুলা ইউনিয়নের নওপাড়া গ্রামের দুবাই প্রবাসী হারুনুর রশীদের নিজ বসত বাড়িতে তিন তলা ফাউন্ডেশন দিয়ে একটি পাকা বাড়ি নির্মাণ করেন। গত এক বছর আগে বাড়ি সংলগ্ন একটি সীমানা প্রাচীরও নির্মাণ করেন। সেই সীমানা প্রাচীর ঘেষে প্রতিপক্ষ আবুল কাশেম ও আঃ খালেক ৪ফুট গভীর ১০ফুট লম্বা একটি গর্ত খনন করে মটরের পানি দিয়ে ভর্তি করে রেখেছে। ফলে হারুনের সীমানা প্রাচীরটি ভেঙ্গে পড়েছে। গর্তটি ক্রমশ ভেঙে বড় হতে থাকায় হুমকিতে পড়েছে নির্মানাধীন বাড়িটিও। ঘরের দরজার সামনে গর্ত হওয়ায় বাড়ির শিশুরাও ঘর থেকে বের হতে পারছেনা।
প্রবাসী হারুনের স্ত্রী নাসরীন বেগম জানান, ঘরের দরজার সামনে গর্তের পানি ও ভবনটি ঝুঁকিপূর্ণ হওয়ায় যেকোন সময় দুর্ঘটনা ঘটতে পারে। বসত ঘরের সামনে প্রতিপক্ষের এমন মরণ ফাঁদ থেকে বাঁচতে ইতোমধ্যে স্থানীয় ভাবে বেশ কয়েক দফা সালিশ দরবার করেও এ সমস্যার সমাধান করতে পারেননি। বর্তমানে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় ঘটতে পারে বড় ধরণের দুর্ঘটনা।
এ ব্যপারে প্রতিপক্ষ আবুল কাশেম ও আঃ খালেক বলেন, আমাদের বাড়ি পিছনে ফেলে ওরা সীমানা প্রাচীর করেছে। আমাদের স্থানে আমরা গর্ত করেছি।
স্থানীয় ইউপি চেয়ারম্যান বদরুজ্জামান মামুন জানান, স্থানীয় ভাবে সালিশ দরবার করেও বিষয়টি সমাধান করা সম্ভব হয়নি। ঘরের সামনে এভাবে গর্ত করা ঠিক হয়নি।
ঈশ্বরগঞ্জ থানার ওসি মোখলেছুর রহমান জানান, এবিষয়ে একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ